সাকিব গুলশান না মাগুরায়?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১০ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে তিনি কোন আসন থেকে মনোনয়ন ফরম পাবেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। নিজ নির্বাচনী এলাকা মাগুরা-১ না ঢাকা-১৭ (গুলশান) আসন থেকে মনোনয়ন ফরম তুলবেন তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। বিষয়টি আগামীকাল (রোববার) মনোনয়ন ফরম তোলার পর নিশ্চিত হওয়া যাবে।

সাকিবের বাড়ি মাগুরা-১ আসনে হলেও ঢাকা-১৭ আসনের (গুলশান) জন্য তাকে মনোনয়ন দেয়া হবে বলে আওয়ামী লীগের সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে।

তবে শনিবার একটি জাতীয় দৈনিক পত্রিকায় সাকিব নিজেই মাগুরা-১ আসন থেকে নির্বাচন করার আগ্রহের কথা জানান।

সূত্র জানায়, মাগুরা-১ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এপিএস-২, ছাত্রলীগের সাবেক ভাইস প্রেসিডেন্ট সাইফুজ্জামান শেখর। এখানকার বর্তমান এমপি (সংসদ সদস্য) এটিএম আবদুল ওহাব। সাইফুজ্জামান শেখর গত ৫ বছর ধরে এলাকায় কাজ করছেন। তাছাড়া প্রধানমন্ত্রীও চান এ আসনে শেখরই মনোনয়ন পাক।

এ কারণে মাগুরা-১ আসন নয় দল থেকেই তাকে বলা হবে ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন ফরম তোলার জন্য। এ আসনের বর্তমান এমপি ১৪ দলীয় জোটের বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর আবুল কালাম আজাদ। ২০০৮ সালের নির্বাচনে এ আসন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

শনিবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, সাকিব-মাশরাফি দুজনই আগামীকাল মনোনয়নপত্র সংগ্রহ করবেন। তাদের দুজনকেই সাক্ষাতের জন্য যেতে বলা হয়েছে।

এফএইচএস/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :