টিউশনির টাকায় মনোনয়ন ফরম কিনলেন জেমস

ফজলুল হক শাওন
ফজলুল হক শাওন ফজলুল হক শাওন , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৩ নভেম্বর ২০১৮

মো. মাহমুদুল হক জেমস। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে সর্বকনিষ্ঠ মনোনয়নপ্রত্যাশী। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জেমসের বর্তমান বয়স ২৭। তিনি ১ নভেম্বর ১৯৯১ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। আওয়ামী লীগের যে ৪ হাজার ২৩ জন মনোনয়ন নিয়েছেন তাদের মধ্যে সর্বকনিষ্ট তিনি। আওয়ামী লীগের দলীয় একটি সূত্র এ তথ্য জানায়।

জাগো নিউজের সঙ্গে এ নিয়ে জেমসের সঙ্গে বিস্তারিত কথা হয়। তিনি বলেন, ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল জাতীয় সংসদের সদস্য হওয়া। এ জন্য কলেজ জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করি। এইচএসসির প্রথম বর্ষ থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে যাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা অবস্থায় জগন্নাথ শাখা ছাত্রলীগের সহসভাপতি ছিলাম। পড়াশোনার পাশাপাশি টিউশনি করি। সে টিউশনির টাকা জমিয়ে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।

কোতোয়ালি, চকবাজার, বংশাল ও লালবাগ এলাকা নিয়ে গঠিত ঢাকা-৭ আসন। এ আসন থেকে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও হাজী সেলিমসহ আরও কয়েকজন ফরম তুলেছেন। তাদের সঙ্গে প্রতিযোগিতা করে আওয়ামী লীগের মনোনয়ন চান জেমস।

বর্তমান সংসদ নির্বাচনে প্রতিযোগিতা করতে হলে অনেক টাকার প্রয়োজন। এই টাকার যোগান দিতে পারবেন কি-না এমন প্রশ্নের জবাবে জেমস বলেন, আসলে ইচ্ছা থাকলে টাকা পয়সা সমস্যা না। ইচ্ছাটাই বড় কথা। দল মনোনয়ন দিলে নির্বাচন করতে পারব এ সাহস আছে।

তিনি বলেন, আমি যখন পঞ্চম শ্রেণির ছাত্র ছিলাম তখন থেকে এমপি হওয়ার স্বপ্ন দেখতাম। ছাত্রলীগের রাজনীতি করার কারণে বিশ্ববিদ্যালয়ে প্রতিপক্ষের নির্যাতনের শিকার হয়েছি। এখনও মাথায় সেলাইয়ের দাগ রয়েছে। শেখ হাসিনা যখন জেলে তখনও তার মুক্তির দাবিতে মিছিল বের হলেই বিভিন্ন মিছিলে যোগদান করতাম।

জবি থেকে রসায়নে মাস্টার্স করেছেন জেমস। মাস্টার্স পাস করে চাকরি না খুঁজে সরাসরি রাজনীতি করতে আসার পিছনে কারণ জানতে চাইলে তিনি বলেন, রাজনীতি তো প্রফেশন হতে পারে না। চাকরি বা ব্যবসা যে কোনো একটা অবশ্যই শুরু করব। কিন্তু তার আগেই নির্বাচনের সময় চলে এলো। এ সুযোগটা হাত ছাড়া করতে চাচ্ছি না। তাই কম বয়সেই মনোনয়ন ফরম কিনে ফেললাম।

উল্লেখ্য, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ২৬ বছর বয়সে জাতীয় সংসদের সদস্য হয়েছিলেন। এ ছাড়া আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রথমবার ২৮ বছর বয়সে সংসদ সদস্য নির্বাচিত হন।

এফএইচএস/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :