আগামীকাল শপথ নিচ্ছেন না মোকাব্বির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৬ মার্চ ২০১৯

আগামীকাল (৭ মার্চ) শপথ নেয়ার কথা থাকলেও সে সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বির খান। আগামীকাল শপথ নিচ্ছেন না তিনি।

বুধবার (৬ মার্চ) গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণফোরাম থেকে সংগঠনের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে ২৩০ সিলেট-২ থেকে নির্বাচিত মোকাব্বির খান অনিবার্য কারণবশত আগামীকাল (৭ মার্চ) সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না।

এ প্রসঙ্গে মোকাব্বির খান বুধবার সন্ধ্যায় জাগো নিউজকে বলেন, ‘আগামীকাল আমি শপথ নিচ্ছি না।’

তাহলে কি আপনি আগামীকাল শপথ নিচ্ছেন না, না কি শপথই নেবেন না? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আগামীকাল শপথ নিচ্ছি না।’

এর আগে দলীয় সিদ্ধান্তেই মোকাব্বির খান আগামীকাল বৃহস্পতিবার শপথ নিচ্ছেন বলে জানানো হয়েছিল। বুধবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের নির্বাচন সমন্বয় কমিটির সদস্য গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, আগামীকাল বৃহস্পতিবার সিলেট-২ আসনে গণফোরামের নির্বাচিত প্রার্থী মোকাব্বির খান শপথ নিচ্ছেন। তার একক সিদ্ধান্ত নয়, গণফোরামের সিদ্ধান্তে তিনি শপথ নিচ্ছেন।

তবে অপর সংসদ সদস্য সুলতান মনসুর আহমেদের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়া হয়নি। এ বিষয়ে জগলুল হায়দার বলেন, ‘সুলতান মোহাম্মদ মনসুর আহমেদের বিষয়টি এখনও নিশ্চিত নই। ওনার সঙ্গে মিটিং শেষে সিদ্ধান্ত হবে।’

এর আগে শপথ নেয়ার জন্য শনিবার (২ মার্চ) স্পিকারকে চিঠি দেন গণফোরামের এই দুই সদস্য। স্পিকারের দফতর চিঠি পাওয়ার পর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ৭ মার্চ বেলা ১১টায় শপথের সময় নির্ধারণ করা হয়। জাতীয় সংসদ ভবনের নিচ তলার শপথ কক্ষে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করানো কথা ছিল।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মুহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ এবং মোকাব্বির খান সিলেট-২ আসনে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন।

এআর/কেএইচ/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :