দ্রুত অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন : ড. কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ এএম, ২৮ মার্চ ২০১৯

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমরা সংঘাত চাই না। অতীতের দিকে তাকাতে চাই না, আমরা সামনের দিকে তাকাতে চাই। দ্রুত অবাধ ও নিরপেক্ষ একটা নির্বাচনের ব্যবস্থা করুন। যারা প্রকৃত অর্থে নির্বাচিত তাদেরকে ক্ষমতা বুঝিয়ে দেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সমালোচনা করে কামাল বলেন, রাতে কী হলো আমরা সব কেউ জানি না। সকালে বললেন- সবাইকে অভিনন্দন। এই ধরনের নির্বাচন অনুষ্ঠান নয়।

তিনি বলেন, আমরা তো প্রকৃত অর্থে স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে অবস্থান করছি না। লক্ষ লক্ষ মানুষ জীবন দিয়েছে, যার বিনিময়ে সংবিধানে লেখা আছে- শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। এই বিষয়টা তো শুধু আমাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে না, এটা শহীদদের সঙ্গে সবচেয়ে বড় প্রতারণা হচ্ছে।

কামাল বলেন, এই যে ১৬ কোটি মানুষের সঙ্গে প্রহসন করা হচ্ছে, তারা কি মনে করছে মানুষ এটা সারাজীবন মেনে নেবে। তাদেরকে কোনো জবাবদিহিতা কোনো সময় কোনো দিন করতে হবে না? আমি বলে দিচ্ছি, আমি বেঁচে নাও থাকলে এই ধরনের জিনিসের জবাবদিহিতা বাংলার মানুষ অবশ্যই আদায় করবে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সংবিধান প্রণেতা কমিটির সর্বকনিষ্ঠ সদস্য অধ্যাপক আবু সাঈদ, অর্থনীতিবিদ রেজা কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/বিএ

আপনার মতামত লিখুন :