সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে : সিপিবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৫ মে ২০১৯

লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সিপিবি অবিলম্বে তার মুক্তি দাবি জানিয়েছে। সিপিবি নেতারা বলেছেন, ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে।

ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতি দেন। বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, ইমতিয়াজ মাহমুদ একজন সমাজসচেতন প্রতিবাদী লেখক ও অ্যাকটিভিস্ট। তিনি তার লেখনীর মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার, নারীমুক্তি ও জাতিসত্তার মুক্তি, বাক-স্বাধীনতা এবং মানবাধিকারের পক্ষে আপসহীনভাবে লড়াই করে চলেছেন।

সিপিবি নেতারা বলেন, ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে স্বৈরতন্ত্র টিকে থাকে। ইমতিয়াজ মাহমুদসহ যারা সামাজিক পরিমণ্ডলে প্রতিবাদী কণ্ঠ হিসেবে জননন্দিত, তাদের ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হচ্ছে। এভাবে সরকার ভীতি ও ত্রাস সৃষ্টি করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে চাইছে।

নেতারা ইমতিয়াজ মাহমুদের মুক্তির পাশাপাশি স্বাধীন মতপ্রকাশের অধিকারের জন্য এবং ফ্যাসিবাদী প্রবণতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এদিকে ইমতিয়াজ মাহমুদকে ৫৭ ধারায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। আজ বুধবার এক বিবৃতিতে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক জলি তালুকদার অবিলম্বে তার মুক্তি দাবি করেন।

এফএইচএস/এসআর/এমএস

আপনার মতামত লিখুন :