চট্টগ্রামে চলছে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২০ জুলাই ২০১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রামে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এই সমাবেশ শুরু হয়।

bnp

সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ব্যানার হাতে মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ আসছেন নেতা-কর্মীরা। ইতোমধ্যে বিএনপি, ছাত্রদল, যুবদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দিয়েছেন।

bnp

সমাবেশকে কেন্দ্র করে নূর আহমদ সড়কে নেতাকর্মীরা অবস্থান নেয়ায় নগরীর কাজীর দেউড়ি থেকে লাভলেইন পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া সকাল থেকে এলাকার সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে মঞ্চে উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, মহাসমাবেশের প্রধান সমন্বয়ক ও বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

bnp

এদিকে সমাবেশকে ঘিরে নগরীর কাজীর দেউড়ি থেকে লাভলেইন পর্যন্ত কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে প্রশাসন। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে সমাবেশকে ঘিরে।

নগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারীশ খান জানান, ২৭টি শর্তে নাসিমন ভবনের সামনে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বিএনপিকে।

bnp

উল্লেখযোগ্য শর্তগুলো হচ্ছে- নাসিমন ভবনের সামনের দুই লেইনের সড়কের পূর্বপাশে সমাবেশ করা, কোনোভাবেই পশ্চিম পাশে গাড়ি চলাচল বন্ধ না করা, মিছিল নিয়ে সমাবেশস্থলে না আসা, সমাবেশস্থলে আসা কেউ যাতে লাঠিসোটা, রড, দেশীয় অস্ত্র বহন না করে, উসকানিমূলক ও রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য-স্লোগান না দেয়া এবং সমাবেশস্থলের আশপাশে শুধু মাইকের ব্যবহার।

গত ৪ জুলাই নগরীর নাসিমন ভবনের সামনে অথবা জেলা পরিষদ চত্বরে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। সমাবেশের ২১ ঘণ্টা আগে শুক্রবার সেই অনুমতি পায় বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর চট্টগ্রামে এটিই প্রথম বিভাগীয় সমাবেশ বিএনপির।

আবু আজাদ/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :