চেয়ারম্যান নয়, ভারপ্রাপ্ত জিএম কাদের : রওশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৬ এএম, ২৩ জুলাই ২০১৯

বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী চেয়ারম্যান না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন বলে বিবৃতি দিয়েছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ।

সোমবার রাতে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতার প্যাডে হাতে লেখা বিবৃতির কপিতে এমনটাই পাওয়া গেছে। ওই বিবৃতিতে একমত পোষণ করেছেন আরো ৯ জন প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য।

southeast

বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পেরেছি জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে যা আদৌ কোনো যথাযথ ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব পালনকালে জাতীয় পার্টির গঠনতন্ত্র ধারা ২০ (২) এর খ এ দাওয়া ক্ষমতা প্রয়োগ করিতে পারিবেন যথা ‌‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেসিডিয়ামের সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে দায়িত্ব পালন করিবেন’ চেয়ারম্যানের অবর্তমানে ধারা ২০ (২) এর (ক) ধারাকে উপেক্ষা করা যাবে না।

বিবৃতিতে বলা হয়, বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী চেয়ারম্যান না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন। আমি আশা করব সকল নেতাকর্মী গঠনতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হইবেন।

southeast

বিবৃতিতে একমত পোষণ করেছেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ফখরুল ইমাম সেলিম ওসমান লিয়াকত হোসেন খোকা রওশনারা মান্নান নাসরিন জাহান রত্না মাহমুদ চৌধুরী মীর আব্দুস সবুর আসুদ অধ্যাপক দেলোয়ার হোসেন।

এর কয়েক ঘণ্টা আগে জাতীয় পার্টির এক যুগ্ম মহাসচিবের সঙ্গে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান সদ্য প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনের মনোনয়ন নিয়ে বিরোধ দেখা দিয়েছে জিএম কাদের ও বেগম রওশন এরশাদের মধ্যে।

এইউএ/এমআরএম

আপনার মতামত লিখুন :