বিএনপিকে দোষ চাপিয়ে ক্যাসিনোর দায় সরকার এড়াতে পারে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

বালিশ, বই, পর্দা এবং ঢেউটিনের দাম দেখে প্রমাণ হচ্ছে দেশে হরিলুট আর লাগামহীন দুর্নীতি চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া।

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর চলমান লড়াইকে স্বাগত জানিয়ে তিনি বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকতে পারে, কিন্তু দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর লড়াইকে সমর্থন করা উচিত।

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের স্মরণে বাংলাদেশ জনত লীগ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘বিএনপি ক্যাসিনোর জন্ম দিয়েছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বিএনপিকে দায়ী করে ক্যাসিনোর দায় সরকার এড়াতে পারে না। দীর্ঘদিন ক্ষমতার থাকার পর তার এ বক্তব্য কিছুতেই গ্রহণযোগ্য হবে না, হতে পারে না।

ন্যাপ মহাসচিব বলেন, বিদেশে অর্থ কারা পাচার করছে? দেশের অর্থনীতির লুটপাটের বরপুত্র কারা? ব্যাংকের টাকা লুট করেছে কারা? কারা শেয়ারবাজারকে লুট করেছে? জনগণের এসব প্রশ্নের সমাধান করতে হবে। জাতীয় উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে অন্তরায় হিসেবে নানাবিধ কারণ থাকলেও প্রধান অন্তরায় লাগামহীন দুর্নীতি। সঙ্গত কারণেই দেশে দুর্নীতির বিস্তৃতি ঘটতে ঘটতে এখন সর্বগ্রাসী রূপ নিয়েছে।

ন্যাপ মহাসচিব সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের রুহের মাগফেরাত কামনা করে বলেন, উত্থান-পতন, সাফল্য-ব্যর্থতায় বর্ণিল জীবনের অধিকারী এইচ এম এরশাদ প্রবল প্রতিরোধের মুখেও একটি রাজনৈতিক সংগঠন ধরে রেখেছিলেন ও বহু অনুসারী সৃষ্টি করেছেন। তিনি ইতিহাসের পাতায় অমোচনীয় সাক্ষর রেখে গেছেন।

জনতা লীগের চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। আলোচনায় অংশ নেন বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস চেয়ারম্যান শেখ শহীদুজ্জামান, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বিডিপি চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, যুব মিশন সভাপতি কামরুজ্জামান সুরুজ, বিজেএল নেতা আল-আমিন খান সাগর, মো. সামাদ মিয়া প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা ড. নুরুল আজহার, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সুলতান মাহমুদ, ছাত্রবিষয়ক সহ-সম্পাদক মিজানুর রহমান মিয়া, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুন নবী ডাবলু প্রমুখ।

এইউএ/এএইচ/জেআইএম