ওয়ার্কার্স পার্টির ছয় নেতার কংগ্রেসে প্রতিনিধিত্ব বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ৩০ অক্টোবর ২০১৯

বর্জনের ঘোষণা দেয়ায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ছয় নেতার কংগ্রেসে প্রতিনিধিত্ব বাতিল করা হয়েছে। তাদের বিরুদ্ধে আরও কী ব্যবস্থা নেয়া যেতে পারে সে বিষয়ে কংগ্রেসে আগত প্রতিনিধিদের মতামতের পর সিদ্ধান্ত হবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস প্রস্তুতি উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। ২-৫ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস।

কংগ্রেসে যাদের প্রতিনিধিত্ব বাতিল করা হয়েছে তাদের মধ্যে দুজন পলিটব্যুরোর সদস্য রয়েছেন। বাকি চারজন কেন্দ্রীয় কমিটির সদস্য। সম্প্রতি এক বিবৃতিতে পার্টির ছয়জন সদস্য এ কংগ্রেস বর্জনের ঘোষণা দিয়ে গণমাধ্যমে বিবৃতি দেন।

বিবৃতিতে সই করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য নুরুল হাসান ও ইকবাল কবির জাহিদ, কেন্দ্রীয় সদস্য জাকির হোসেন, মোফাজ্জেল হোসেন, অনিল বিশ্বাস ও তুষার কান্তি দাস।

বুধবার (৩০ অক্টোবর) ওয়ার্কার্স পার্টি কার্যালয়ে কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক ফজলে হোসেন বাদশা প্রস্তুতির বিষয় সাংবাদিকদের কাছে তুলে ধরেন।
ফজলে হোসেন বাদশা জানান, কেন্দ্রীয় কমিটির যে ছয় সদস্য কংগ্রেস বর্জনের আহ্বান জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন তাদের কংগ্রেস প্রতিনিধিত্ব স্থগিত করা হয়েছে। কংগ্রেস প্রতিনিধিগণের সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে আগামী কেন্দ্রীয় কমিটি তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

সংসবাদ সম্মেলনে প্রস্তুতির কমিটির সদস্য আনিসুর রহমান মল্লিক, কামরুল আহসান ও তপন দত্ত উপস্থিত ছিলেন।

এইউএ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।