পানির বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০১ জুন ২০২০

ঢাকা ওয়াসার পক্ষ থেকে পানির বর্ধিত মূল্য কার্যকর করার প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (১ জুন) সংগঠনের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, গত সেপ্টেম্বর মাসে পানির মূল্য ৫ শতাংশ বৃদ্ধি করা হয়। মাত্র ৭ মাস পর পানির মূল্য আবাসিক পর্যায়ে ২৫ শতাংশ এবং বাণিজ্যিক পর্যায়ে ৮ শতাংশ বৃদ্ধি করা হলো। অত্যন্ত বিস্ময়ের বিষয় করোনা পরিস্থিতিতে দেশের মানুষ যখন কঠিন পরিস্থিতিতে নিপতিত সে সময়ে অর্থাৎ ১ এপ্রিল থেকে বর্ধিত মূল্য কার্যকর করা হলো। করোনার এই বিপর্যয়কর অবস্থায় মানুষের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। মানুষ কষ্টকর জীবন-যাপন করছে। এ পরিস্থিতিতে পানির মূল্যবৃদ্ধি ও তা কার্যকর সম্পূর্ণ অযৌক্তিক ও অমানবিক।

পরওয়ার বলেন, বিভিন্ন সংগঠন, সুশীল সমাজ ও বিশেষজ্ঞগণের পক্ষ থেকে অন্তত করোনার এই সঙ্কট মুহূর্তে পানির মূল্য বৃদ্ধি করা থেকে বিরত থাকার জন্য পরামর্শ দেয়া হয়। কিন্তু ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ কোনো কিছুর তোয়াক্কা না করে একতরফাভাবে পানির বর্ধিত মূল্য কার্যকর করেছে। ওয়াসার এ আচরণ নিতান্ত দুঃখজনক।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

কেএইচ/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]