জাহাঙ্গীরকে বিএনপির মনোনয়ন না দিতে হাইকমান্ডকে নেতাকর্মীদের চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেনকে মনোনয়ন না দিতে বৃহত্তর উত্তরার সাত থানার দলীয় ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা চিঠি দিয়েছেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদকে চিঠি দেন তারা।

চিঠিতে ওই আসনের অধীন দক্ষিণ খান, উত্তর খান, খিলক্ষেত, বিমানবন্দর, তুরাগ, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম থানা বিএনপি ও অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা স্বাক্ষর করেন।

চিঠির একটি অনুলিপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছেও পাঠানো হবে। সাধারণত মনোনয়ন দেয়ার ক্ষেত্রে ওই আসনের অধীন থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মতামতকে গুরুত্ব দেয়া হয়। ক্ষেত্রেও এটি বিবেচনায় আনা হবে বলে বিএনপির এক নীতিনির্ধারক জানিয়েছেন।

এদিকে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে দলটির প্রার্থী কে হচ্ছেন তা নির্ধারণে বিএনপির নীতিনির্ধারকরা সিদ্ধান্ত নিতে জাতীয় স্থায়ী কমিটির বৈঠক ডাকবেন। তবে এ আসনের তফসিল ঘোষণা না হওয়ায় প্রার্থী ঘোষণা দেয়ার সম্ভাবনা আপাতত নেই। তবে যিনি প্রার্থী হবেন তাকে গ্রিন সিগন্যাল দেয়া হতে পারে বলে জানা গেছে।

দলের একটি সূত্র জানিয়েছে, গত ১২ সেপ্টেম্বর মনোনয়নপ্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন এবং কফিল উদ্দিন আহমেদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তবে ঘটনার সূত্রপাত কোন পক্ষ করেছেন তা নিয়ে জানার চেষ্টা করছেন বিএনপির নীতিনির্ধারকরা। এর আগে উত্তর ঢাকার ৮ কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরকে মনোনয়ন না দেয়ার বিষয়ে সুপারিশ করে চিঠি দেন।

কেএইচ/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]