সরকার মুশতাকের মৃত্যুর দায় এড়াতে পারে না : মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

‘সরকার লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় এড়াতে পারে না’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, অত্যন্ত দুঃখজনক যে লেখক মুশতাক কারাগারে মৃত্যুবরণ করেছে। এখানে কারাগার কর্তৃপক্ষ, সরকার এই মৃত্যুর দায় এড়াতে পারে না। এর প্রতিবাদে আপনারা দেখেছেন ছাত্ররা শাহবাগে প্রতিবাদ জানিয়েছিল মশাল মিছিল করেছিল। কিন্তু অন্যায়ভাবে নির্দয়ভাবে এসব তথ্যের ওপর হামলা করেছে, নির্যাতন করেছে। তার প্রতিবাদে ছাত্রদল শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিল। কিন্তু পুলিশ নির্দয়ভাবে ছাত্রদের ওপর রান্না করেছে, লাঠিচার্জ করেছে, টিয়ারগ্যাস মেরেছে। এতে অনেক ছাত্র আহত হয়েছে, গ্রেফতার হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।

মোশাররফ আরও বলেন, একটি স্বাধীন দেশে স্বাধীনতার ৫০ বছর যখন আমরা পালন করতে যাব, তখন একটি অন্যায়ের প্রতিবাদ যদি করতে দেয়া না হয়। এটা অত্যন্ত দুঃখজনক। আজ যারা আহত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানান। আর যারা গ্রেফতার হয়েছে তাদের মুক্তি কামনা করি। অবিলম্বে তাদের মুক্তি দেয়া হোক। আর যে নির্মম অত্যাচার, পাশবিক নির্যাতন করা হয়েছে তার তীব্র নিন্দা জানাই।

‘পূর্বপরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে’ পুলিশের এমন বক্তব্য দৃষ্টি আকর্ষণ করা হলে মোশাররফ বলেন, আমি একটা আলোচনা বা সবাই ছিলাম বাহিরে ঘটনা সঠিকভাবে বলতে পারছি না।

কতজন গ্রেফতার, কতজন আহত- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আহত হয়েছে কতজন তা সঠিকভাবে এখনো বলতে পারছি না। তবে তারা গ্রেফতার হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি চাই।

কেএইচ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]