কমলনগরে ৯ বছর পর বিএনপির সম্মেলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা প্রতিষ্ঠার ৯ বছর পর ২৬ নভেম্বর বিএনপির সম্মেলন হতে যাচ্ছে। এতে মেয়াদ উত্তীর্ণ আহ্বায়ক কমিটির অবসান হতে চলেছে। লক্ষ্মীপুর জেলা বিএনপির কার্যালয়ে কমলনগর উপজেলা বিএনপির আহ্বায়ক মাহে আলমের সভাপতিত্বে এ সম্মেলন হওয়ার কথা রয়েছে।

সম্মেলন উদ্বোধন করবেন জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া। প্রধান অতিথি থাকবেন সাবেক সংসদ সদস্য এবিএম আশরাফ উদ্দিন নিজান। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ সামছুল আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান হাসিব।

দলীয় সূত্র জানায়, ২০০৬ সালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলাকে ভাগ করে উত্তর অঞ্চলকে কমলনগর নামে পৃথক উপজেলা গঠন করা হয়। উপজেলা গঠনের পর ২০০৯ সালে কমলনগরে বিএনপির আহ্বায়ক কমিটি গঠিত। এরপর থেকে সেই আহ্বায়ক কমিটি দিয়ে চলছিলো উপজেলা বিএনপি।

সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে কমলনগরের ৯টি ইউনিয়ন কমিটি গঠন করা হয়। ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের ভোটে উপজেলা কমিটির নেতা নির্বাচিত হবেন।

কমলনগর উপজেলা বিএনপির সভাপতি প্রার্থীরা হলেন বর্তমান কমিটির আহ্বায়ক মাহে আলম, যুগ্ম আহ্বায়ক আবদুল ওদুদ হাওলাদার, জামাল তালুকদার, মো.জামাল উদ্দিন ও সৈয়দ মোহাম্মদ ফখরুল আলম নাহিদ এবং সাধারণ সদস্য পদে বর্তমান কমিটির সদস্য সচিব নূরুল হুদা চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

কমলনগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল ওদুদ হাওলাদার ও সদস্য সচিব নূরুল হুদা চৌধুরী বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। ভোটের মাধ্যমে নির্বাচিত কমিটি বিএনপিকে সাংগঠনিকভাবে আরও এগিয়ে নিয়ে যাবে।

কাজল কায়েস/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।