তৃণমূলই আ’লীগের প্রাণ: হুইপ স্বপন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ এএম, ০৮ অক্টোবর ২০২১

আওয়ামী লীগ উচ্চবিত্ত নেতা নির্ভর দল নয়। নিবেদিত তৃণমূলই আওয়ামী লীগের প্রাণশক্তি বলে মনে করেন দলটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের বিশেষ কাউন্সিলে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বড় বড় নেতাদের স্বাগত জানানোর জন্য ঢাউস ঢাউস গেট, বিলবোর্ড নির্মাণ এবং মোটর শো-ডাউন করা আওয়ামী লীগের সংগ্রামী ও গণমুখী চরিত্র ও চিরায়ত সংস্কৃতির সঙ্গে সাংঘর্ষিক। এই অপসংস্কৃতি গণতন্ত্রবিরোধী দানব স্বৈরাচারদের সৃষ্টি করা। গণমানুষের প্রিয় দলের কতিপয় সদস্য এই অপসংস্কৃতি আওয়ামী লীগে আত্মস্থ করার চেষ্টা করছেন। এই বাহুল্য বাহারি কর্মকাণ্ড তৃণমূলের গরীব কর্মী এবং জনগণ পছন্দ করেন না। এই অপসংস্কৃতি আওয়ামী লীগের সংগ্রামী ঐতিহ্য, গণমুখী সংস্কৃতি ও অবিনাশী আদর্শের পরিপূর্ণ বিরোধী।

তিনি বলেন, আওয়ামী লীগ উচ্চবিত্ত নেতা নির্ভর দল নয়, নিবেদিত প্রাণ তৃণমূলই আওয়ামী লীগের প্রাণশক্তি। নেতাদের মনোতুষ্টির জন্য বাহুল্য খরচ না করে সেই অর্থ অসহায় তৃণমূলের পেছনে ব্যয় করুন। নেতাদের দেবতার আসনে না বসিয়ে তৃণমূলকে ভাইয়ের আসনে বসান।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সংসদ সদস্য নুরুল আমিন রুহুল, জেলা সাধারণ সম্পাদক আবু নইম পাটোয়ারী দুলাল, কেন্দ্রীয় নেতা নির্মল গোস্বামী, চাঁদপুর পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, মতলব দক্ষিণ পৌর মেয়র আওলাদ হোসেন লিটন প্রমুখ।

প্রথম অধিবেশন শেষে সভাপতির শূন্যপদে কাউন্সিলরদের সরাসরি ভোটে মো. লিয়াকত হোসেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

এসইউজে/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]