নিত্যপণ্যের লাগামহীন দামে জনজীবন অতিষ্ঠ: দিলীপ বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৬ অক্টোবর ২০২১

বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া বলেছেন, নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। নিত্যপণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শনিবার (১৬ অক্টোবর) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

দিলীপ বড়ুয়া বলেন, করোনাকালীন একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর এবং গরির মানুষের একটি বড় অংশ তাদের আয় রোজগারের পথ হারিয়েছে। অন্যদিকে চাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। জিনিসপত্রের দাম পর্যবেক্ষণ করে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হচ্ছে সরকার। অন্যদিকে লুটেরা ধনিক শ্রেণির নিয়ন্ত্রণহীন মুনাফা অর্জনের কারণে শ্রেণিবৈষম্যকে তীব্রতর করছে।

তিনি বলেন, করোনাকালীন জনগণের একটি অংশ কর্মহীন হয়ে পড়েছে এবং দ্রব্যমূল্যের লাগামহীন যাতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। অন্যদিকে এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি এবং কায়েমি স্বার্থবাদীরা সুযোগ নিচ্ছে।

কায়েমিবাদী মহল দেশকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেজন্য দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ সরকারের হাতে রাখা জরুরি বলে মন্তব্য করেন তিনি।

এমআইএস/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]