প্রধানমন্ত্রীর কথা বিএনপির অনেক নেতা বিশ্বাস করেন: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৮ আগস্ট ২০২২
গয়েশ্বর চন্দ্র রায়/ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বিএনপির অনেক নেতা বিশ্বাস করেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রোববার (২৮ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সমাবেশে জানিয়েছিলেন, নির্বাচন সামনে রেখে সরকারকে চাপে রেখেছে বিদেশিরা। তাই বেশ কিছুদিন ধরে বিএনপির বিক্ষোভ সমাবেশে সরকার কোনো ঝামেলা করছে না।

মির্জা ফখরুল তার বক্তব্যে বলেছিলেন, এখন তারা (সরকার) দেখাচ্ছে যে বিরোধী দলকে সভা-সমাবেশ করতে দিচ্ছি। তারা দেখাচ্ছে, আমরা (সরকার) তো গণতান্ত্রিক দল, আমরা কোনো ঝামেলা করি না।

এ বিষয় নিয়ে বক্তব্য রাখতে গিয়ে গয়েশ্বর বলেন, বিরোধী দলের কর্মসূচিতে বাধা না দিতে প্রধানমন্ত্রীর নির্দেশকে আমাদের দলের অনেক নেতা বিশ্বাস করেছেন। তাহলে জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ার প্রতিবাদে আমাদের লোক কেন জীবন দিলো। তারপরও আমাদের কোনো কোনো নেতা বলেন, সরকার বিদেশিদের চাপে আমাদের কর্মসূচিতে ঝামেলা করছে না। দুটা প্রাণ কেড়ে নিলো তারপরও বলছে ঝামেলা করছে না।

jagonews24

বিএনপির যারা সরকারের কথা বিশ্বাস করেছেন তাদের সর্তক করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তারা আওয়ামী লীগকে চিনে না। আওয়ামী লীগ যা করে তার উল্টোটা করে। আওয়ামী লীগের কথা শোনা, তাদের কথার উত্তর দেওয়া, আর তাদের স্বীকার করে নেওয়া সমান। তাই আমরা কী করবো আমাদের কী করা উচিত সেটা নিয়ে ভাবতে হবে।

গয়েশ্বর বলেন, কিছুদিন আগে মানুষ বিশ্বাস করতো বিএনপি নির্বাচনে যাবে না। এখন একশ্রেণি বিশ্বাস করছে নির্বাচনে যাবে, আবার আরেক শ্রেণি মনে করছে যাবে না। এটা সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পর্দার অন্তরালের কথাবার্তা। আমাদের মধ্যে রাতের অন্ধকারে কে কার সঙ্গে যোগাযোগ করছে, কাকে কী আসনের নিশ্চয়তা দেওয়া হচ্ছে, কাকে টাকা দিচ্ছে এগুলো আমাদের জানা নেই। আকাশে বাতাসে এই কথাগুলো ভাসছে। কিন্তু জনগণের সন্দেহ যেটা রয়েছে এই জায়গাটা পরিষ্কার করতে হবে রাজপথের আন্দোলনে।

এসময় বিএনপির এই নেতা জানান, যেখানে এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয় সেখানে ইভিএম নিয়ে কথা হবে না।

তিনি বলেন, আজকের প্রেক্ষাপটে সরকারের পতন এবং এর কৌশল ও প্রস্তুতি নিয়ে আমাদের আলোচনা হওয়া উচিত।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানাই আমি। তাকে বেকুব বললে আওয়ামী লীগ বলতে পারে। কিন্তু আমি তাকে ধন্যবাদ জানাবো, কারণ বাংলাদেশ-ভারতের মধ্যে সিক্রেট ডায়েরিটা প্রকাশ করে দিয়েছেন তিনি।

গয়েশ্বর বলেন, একটা পজিটিভ দিক হলো বিএনপি এখন শুধু মার খায় না মার দেয়। এটা বিএনপির জন্য গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধ। জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দেওয়ার যুদ্ধে অনেক রক্ত যাবে, অনেক ক্ষয়ক্ষতি হবে।

কেএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।