আমাকে অন্যায়ভাবে অব্যাহতি দেওয়া হয়েছে: রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২২

দল থেকে অন্যায়ভাবে অব্যাহতি দেওয়া হয়েছে বলে দাবি করছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত মসিউর রহমান রাঙ্গা। একই সঙ্গে জানিয়ে দিয়েছেন গণতান্ত্রিকভাবে না চললে জাতীয় পার্টিতে তিনি আর থাকবেন না।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাঙ্গা এ কথা জানান।

গত বুধবার (১৪ সেপ্টেম্বর) জাপার যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম সই করা এক বিজ্ঞপ্তিতে রাঙ্গাকে অব্যাহতির তথ্য জানানো হয়। এতে বলা হয়, পার্টির চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দিয়েছেন। এরই মধ্যে এ আদেশ কার্যকর হয়েছে।

এ অব্যাহতির বিষয়ে জানাতে ডাকা সংবাদ সম্মেলনে রাঙ্গা বলেন, দলের যদি (অব্যাহতি) ধারা পরিবর্তন না হয়, তাহলে এই দলে আমি থাকবো না। অবশ্য দলটা যেন সঠিকভাবে চলে সেটা আমি চাই। প্রয়োজনে আর নির্বাচন করবো না আমি।

jagonews24

জাতীয় পার্টিতে গণতান্ত্রিক ধারা নেই অভিযোগ করে তিনি বলেন, কিছু লোক মৌমাছির মতো চেয়ারম্যানের (জি এম কাদের) পেছনে ঘুরে ঘুরে কু-পরামর্শ দিয়ে দলের ক্ষতি করছে।

এ সময় তিনি দাবি করেন, রওশন এরশাদকে সংসদে বিরোধী দলের নেতা হিসেবে সরানোর প্রক্রিয়া চলছে বলে যে অভিযোগ উঠেছে, তা নিয়ে একটি টিভি অনুষ্ঠানে মন্তব্য করায় তাকে এ অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতির আদেশ প্রত্যাহার চান কি না এমন প্রশ্নের উত্তরে রাঙা বলেন, আমার সদস্য পদ এখনো আছে। আমি আমার অব্যাহতি আদেশের প্রত্যাহার চাই, তবে না দিলেও দুঃখ নেই।

রাঙ্গা আক্ষেপ করে বলেন, (চেয়ারম্যান) ২০ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে অব্যাহতি দিলেন। ১৮ বছর পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলাম, শোকজ ছাড়া কাউকে এভাবে অব্যাহতি দেওয়ার নিয়ম নেই, অথচ আমাকে এভাবে অব্যাহতি দেওয়া হলো।

এইচএ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।