নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৫ এএম, ২০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১০:৪৩ এএম, ২০ ডিসেম্বর ২০১৭

মহান বিজয় দিবসের ৪৬তম বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। শুরুতেই কনস্যুলেট ভবনে কনসাল জেনারেল মো. শামীম আহসান, এনডিসি আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন হিসেবে এক মিনিট নীরবতা পালন এবং বীর শহীদদের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শাহাদাৎবরণকারী পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

নিউজার্সির প্যাটারসন শহরের মেয়র জেন ই. উইলিয়ামস-ওয়ারেনসহ প্যাটারসন এর নির্বাচিত বাংলাদেশি-আমেরিকান কাউন্সিলম্যান শাহিন খালিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মেয়র তার বক্তব্যে সব বাংলাদেশিকে অভিনন্দন জানান এবং উল্লেখ করেন যে নিউইয়র্কের পরই যুক্তরাষ্ট্রে তার শহরে সর্বোচ্চসংখ্যক বাংলাদেশির বসবাস।

সাংস্কৃতিক অনুষ্ঠানে কনস্যুলেট পরিবার এবং নিউইয়র্কে বসবাসরত প্রবাসী শিল্পীরাও অংশগ্রহণ করেন। নৃত্য পরিবেশন করেন বাপার শিল্পীরা। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বীর মুক্তিযোদ্ধা ও জনপ্রিয় সংগীত শিল্পী তাজুল ইমামের গান, কবিতা, চিত্রকর্ম ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ এর ভিত্তিতে তার মনোমুগ্ধকর পরিবেশনা।

অনুষ্ঠানে প্রবাসী মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতারা, সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা ও প্রবাসী বিপুলসংখ্যক বাংলাদেশি এবং কনস্যুলেট ও জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের কর্মকর্তা ও কর্মচারীরা ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিদের মধ্যে ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :