কুয়েতে বৈশাখী ও উন্নয়ন মেলা উদযাপন

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০৭ মে ২০১৮

কুয়েতে প্রবাসীদের বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাঙালির প্রাণের উৎসব বৈশাখী মেলা ১৪২৫ ও উন্নয়ন মেলা ২০১৮ উদযাপিত হয়েছে। শুক্রবার কুয়েতের আব্বাসিয়া ট্যুরিস্টিক পার্কে সকাল থেকে আয়োজনের মধ্য দিয়ে মেলার উদ্বোধন করেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। মেলায় ২৫ থেকে ৩০ হাজার দর্শনাথীর সমাগম ঘটে।

Kuet

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, বিদেশের মাটিতে দেশীয় কৃষ্টি ও সংস্কৃতিকে লালন ও মর্যাদার সঙ্গে উপস্থাপনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়। রঙ বেরঙয়ের বৈশাখী সাজে মহিলা, তরুণ-তরুণীরা মেলায় এসেছে পরিবার ও বন্ধু বান্ধবের সঙ্গে। সকালে পান্তা ইলিশ হরেক রকমের পিঠা উৎসব ও উন্নয়ন মেলার বিভিন্ন বাহারি পণ্যেও প্রদর্শনী হয়।

মেলা আয়োজনে বাংলাদেশ দূতাবাস, কুয়েত। সার্বিক সহযোগিতায় বাংলাদেশ কমিউনিটি, কুয়েত।

Kuet

দুপুরে নারীরা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলা ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। বিকেলে মঙ্গল শোভা যাত্রার পর মেলার স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। পরে প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান কবিতা আবৃত্তি, কৌতুক, নৃত্য, গান, যেমন খুশী তেমন সাজো ইত্যাদি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Kuet

সেরা স্টল ও খেলাধুলা, লটারিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :