কুয়েতে কবিতা সন্ধ্যায় দেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদ

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৩ মে ২০১৮

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। দেশে সেই ফুলের মতো শিশুরা কতিপয় নরপশুর দ্বারা ধর্ষিত ও হত্যার শিকার হচ্ছে মাঝে মধ্যেই। এটা শুধু সমাজের অবক্ষয় নয়, এটা সমগ্র জাতির অবক্ষয়। এই শিশু ও নারীর ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের ফাঁসি কার্যকর করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন কুয়েত প্রবাসী কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা।

এ লক্ষ্যে গত ১০ মে কুয়েতের হাসাবিয়া ফেরদৌস হোটেলে সম্মিলিত কবি সাহিত্যিক সাংবাদিক ও পত্রিকার সম্পাদকমণ্ডলীর সমন্বয়ে প্রতিবাদ, আলোচনা ও কবিতা সন্ধ্যায় এ দাবি জানানো হয়।

কবি আব্দুর রহিমের সভাপতিত্বে ও কবি বাবুল মুন্সির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও আজকের সূর্যোদয় পত্রিকার কুয়েত ব্যুরো প্রধান মো. ইয়াকুব।

বিশেষ অতিথি ছিলেন কবি আব্দুল মালিক, সনজীব ভদ্র চন্দন, এইচ এম হুমায়ন কবির, শেখ লিটন সরকার, বেলাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী শরীফ উদ্দিন লিটন, স্মরণ শিখা ম্যাগাজিনের সহকারী সম্পাদক রফিকুল ইসলাম সুমন ও কবি সাংবাদিক শেখ আব্দুল আহাদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো. জাহাঙ্গীর।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :