ইতালিতে আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি থেকে
প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৩ জুলাই ২০১৮

ইতালি বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশকে দেশ বিরোধী ষড়যন্ত্র ও দেশের বিরুদ্ধে অপ্রচার দাবি করে প্রতিবাদ সভা করেছে ইতালি আওয়ামী লীগ।

গত ১১ জুলাই দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোমের পিয়াচ্ছা রিপুবলিকায় বিক্ষোভ সমাবেশ ও গণ মিছিল করে বিএনপি।

অপরদিকে, একই সময় দেশের সম্পদ, ভাবমূর্তি রক্ষার কথা চিন্তা করে রোমে বাংলাদেশ দূতাবাসের সামনে অবস্থান এবং সমাবেশ করে ইতালি আওয়ামী লীগ।

ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আহমেদ ঢালীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ-সভাপতি কে এম লোকমান হোসেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, স্মারকলিপি দেয়ার নামে বিএনপি-জামায়াত বিদেশের মাটিতে দূতাবাসে হামলা করে বাংলাদেশকে প্রশ্নবিদ্ধ করতে চায়। বিএনপি যাতে দূতাবাসের আশপাশে না আসতে পারে সে জন্য আমরা অবস্থান নিয়েছি।

সমাবেশে ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু পরিষদ, রোম মহানগর আওয়ামী লীগ, নাপলি মহানগর আওয়ামী লীগ, তেরেসিনা আওয়ামী লীগ, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইতালিসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :