নিরাপদ সড়কের দাবিতে রিয়াদে মানববন্ধন

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি সৌদি আরব
প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৬ আগস্ট ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতিবাদে সহমত জানিয়ে সৌদি আরবের রিয়াদে মানববন্ধন করেছে রিয়াদ স্কুল অ্যান্ড কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরা।

৯ দফা দাবি বাস্তবায়নে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশে সঠিক কাজগপত্র না রেখে যে হারে রাস্তায় গাড়ি চলাচল করছে এতে করে সড়ক দুর্ঘটনার হার ক্রমেই বাড়ছে, পাশাপাশি রাজস্ব হারাচ্ছে সরকার।

Riyad-2

তারা বলেন, আমাদের মতো শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে বলে জনগণ দেখছে আইন না মেনে কীভাবে বছরের পর বছর রাস্তায় যানবাহন চলাচল করছে।

তারা আরও বলেন, এসব যানবাহনের চালকরা যখন ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালান তখন তারা যে ড্রাইভার তারই বা কী প্রমাণ থাকে? ফলে প্রতিদিন এসব অসেচতন চালকের কারণে কেউ না কেউ প্রাণ হারাচ্ছেন, বুক খালি হচ্ছে কোনো না কোনো মায়ের।

Riyad-3

শিক্ষার্থীরা আরও অনুরোধ করেছেন তাদের এ দাবিকে কেউ কোনোভাবে যেন রাজনীতির সঙ্গে না জড়ান। তারা বলেন, ‘আমরা দেশ বা সরকারের বিরুদ্ধে না। আমরা প্রবাসে থেকেও দেশকে বুকের মধ্যে ধারণ করে বড় হচ্ছি, দেশকে ভালোবাসি।’

প্রবাসী শিক্ষার্থীরা বাংলাদেশে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি চলাকালে নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানান।

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :