বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরানোর দাবি মালয়েশিয়া আ.লীগের

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৯ আগস্ট ২০১৮

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির দাবি জানিয়েছেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতারা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভায় এ দাবি জানান তারা।

রোববার বিকেলে হোটেল রি-জেন্সির হল রুমে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভার সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল ও অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জোসেফ।

হাফেজ মাওলানা একরামুল হকের তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ইউনিভার্সিটি কুয়ালালামপুরের সিনিয়র প্রফেসর ডা. এটিএম এমদাদুল হক। প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামন কামাল।

আলোচনা সভায় বক্তারা বলেন, অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রতীক। তিনি শুধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাই নন আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে তার প্রাজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

জাতির পিতার ঐতিহাসিক অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বক্তারা আরও বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান।

malaysia

শোক দিবসের আলোচনা সভায় বর্তমান সরকারের অধীনে দেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন মালয়েশিয়ার আওয়ামী নেতারা। এছাড়া শেখ হাসিনা সরকারের রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর লক্ষ্য অর্জনের মধ্য দিয়ে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলার গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তারা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি কায়ূম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন সরদার, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক মুরাদ চৌধুরী, যুবলীগের আহ্বায়া কমিটির সদস্য জহিরুল ইসলাম জহির, আশফাকুল ইসলাম ব্রাউন সোহেল।

এছাড়া স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম বাবুল হাসান, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক মো. তারিকুজ্জামান মিতুল, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, মালাক্কা যুবলীগের সভাপতি সৌরভ, মোহাম্মদ খাঁন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির, ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি কবিরুজ্জামান জীবন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মারুফ তালুকদার, মাদারীপুর কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আলী ফরাজী প্রমুখ।

এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল করিম, দাতু আক্তার হোসেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এসকে সেন্টু, মনির হাওলাদার সহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের ৫ শতাধিক নেতারা।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :