দক্ষিণ কোরিয়ায় জাতীয় শোক দিবস পালন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি দক্ষিণ কোরিয়া
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২১ আগস্ট ২০১৮

যথাযোগ্য মর্যাদায় দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগ, এবং বঙ্গবন্ধু পরিষদ দক্ষিণ কোরিয়া শাখার আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং ২১ আগস্ট নিহতের স্মরণে দোয়া মিলাদ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর ফরাজী।

সভাপতিত্ব করেন দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আরশাদ আলম ভিকি।

কোরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল করিম সুইটের পরিচালনায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আবু বকর সিদ্দিক, ইকরাম ফরাজী।

এ সময় প্রধান অতিথি জাহাঙ্গীর ফরাজী বলেন, পৃথিবীর যে প্রান্তেই থাকি না কেন মনে প্রাণে মুজিব আদর্শ ধারণ করি। আজকে ব্যবসায়িক কাজে কোরিয়া আসলেও আগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠান।

বঙ্গবন্ধু কোন দলের না বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। যিনি জন্ম না নিলে স্বাধীন দেশ পেতাম না সেই জাতির পিতার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী বানাতে হলে ঐক্যবদ্ধভাবে দেশে এবং প্রবাসে সবাইকে কাজ করতে হবে। শেখ হাসিনার প্রয়োজনে নয় বাংলাদেশের উন্নয়নের প্রয়োজনে তাকে আবারও প্রধানমন্ত্রী দরকার।

সভার শুরুতে নিহতের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :