ওয়াশিংটন মাতালো আমরা বাঙালি ফাউন্ডেশনের নৃত্যদল

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৫ আগস্ট ২০১৮

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি মাতিয়েছে ‘আমরা বাঙালি ফাউন্ডেশন’। সরকারের প্রভাবশালী সংস্থা ডিপার্টমেন্ট অব স্টেটের সাউথ এশিয়ান আমেরিকান এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের নবম সাংস্কৃতিক উৎসব উদযাপন উপলক্ষে বাংলাদেশের সাংস্কৃতিক দলের প্রতিনিধিত্ব করে সংগঠনটি। বৃহস্পতিবার (২৩ আগস্ট) ডিপার্টমেন্ট অব স্টেটের সদর দফতরের ডিপ্লোম্যাসি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ডিপার্টমেন্ট অব স্টেটের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব সাউথ এশিয়ান অ্যাফেয়ার্স এলিস জি ওয়েলস। সাউথ এশিয়ার প্রায় সবদেশের প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নেয়। বাংলাদেশসহ ভারত, শ্রীলংকা, নেপাল, পাকিস্তান ও আফগানিস্তান মঞ্চে তাদের সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরে। আমরা বাঙালি ফাউন্ডেশনের নৃত্যদল বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকনৃত্য মঞ্চে প্রদর্শন করে।

নৃত্যে অংশ নেয় নেজা, সুস্মি, ও ফারিবা। কোরিওগ্রাফার ছিলেন আদ্রিতা ক্যাথরিন জাহাঙ্গীর। অনুষ্ঠান শেষে প্রতিটি দলকে স্টেট ডিপার্টমেন্টের পক্ষ থেকে সার্টিফিকেটসহ ক্রেস্ট প্রদান করা হয়।

এসআর/এএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :