‘স্পেনে প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ করব’

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

স্পেনে বাংলাদেশিদের ইতিহাস-ঐতিহ্য অনেক সমৃদ্ধ। এই সমৃদ্ধ ইতিহাস-ঐতিহ্যকে অক্ষুন্ন রাখতে সবাইকে নিয়ে কমিউনিটির কল্যাণে কাজ করব বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্পেনে বাংলাদেশিদের সর্ববৃহৎ বাংলাদেশ অ্যাসোসিয়েশনে সভাপতি প্রার্থী আল মামুন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচনে সিলেটবাসীর মনোনীত প্রার্থী আল মামুন বিজয়ী হলে কমিউনিটির সার্বিক উন্নয়ন আরো ত্বরান্বিত হবে।

স্পেনে বাংলাদেশিদের সর্ববৃহৎ বাংলাদেশ অ্যাসোসিয়েশন, ইন স্পেনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন উপলক্ষে মাদ্রিদস্থ অ্যাসোসিয়েশনের ভোটার এবং বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ও সভাপতি প্রার্থী আল মামুনের নির্বাচন পরিচালনা কমিটির আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিলেটের প্রবীণ আবুল খায়ের। ‘গড়ে তুলি সমৃদ্ধ কমিউনিটি’ স্লোগানকে ধারণ করে আয়োজিত মতবিনিময় সভায় নির্বাচনে সিলেটবাসীর মনোনীত প্রার্থী আল মামুনের পরিচিতি তুলে ধরে বক্তব্য দেন কমিনিটির নেতারা।

mam-5

গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকির সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সৈয়দ আশফাক উল হক, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম সোহেল ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি ব্যবসায়ী আল আমীন মিয়া, কমিউনিটি নেতা মোজাম্মেল হোসেন মনু, ইসলাম শেখ, আব্দুল কায়ুম পংকি।

এ ছাড়া গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. লুৎফুর রহমান, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবর রহমান ঝন্টু, তালাত মাহমুদ উজ্জ্বল, কবি মিনহাজুল আলম মামুন, মোখলেসুর রহমান দিদার, হেমায়েত খান, আবু সায়েম, শেখ আব্দুর রহমান, সোহেল আহমদ সমসু, শিপার আহমদ, সুমন নূর, আবু জাফর রাসেল, ফখরুল হাসান, জেন্স শিপার, আসাদ আলীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আসন্ন ১৩ জানুয়ারি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি পদে আল মামুনকে বিজয়ী করে কমিউনিটির উন্নয়ন নিশ্চিত করে সুখে-দু:খে পাশে থাকার সুযোগ করে দেয়ার জন্য অনুরোধ জানান বক্তারা।

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে সভাপতি প্রার্থী আল মামুন জানান, কমিউনিটির উন্নয়ন তথা বাংলাদেশিদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে তার এই নির্বাচনে অংশগ্রহণ। এ ছাড়া মাদ্রিদ সিটিতে বসবাসরত বাংলাদেশিদের সার্বিক কল্যাণসহ অন্যান্য ন্যায়সঙ্গত দাবি আদায়ের লক্ষ্যে তার এই নির্বাচনে অংশগ্রহণ।

এসব লক্ষ্য পূরণে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য মাদ্রিদ সিটিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিসহ অন্যান্য কমিউনিটির লোকজনের কাছে তিনি আহ্বান জানিয়েছেন।

কবির আল মাহমুদ, স্পেন থেকে/এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :