মালয়েশিয়ায় প্রায় ৯ হাজার অবৈধ বাংলাদেশি আটক

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

মালয়েশিয়ায় চলতি বছরে ৪১ হাজার ১৮ অবৈধ অভিবাসী আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। দেশটির সরকারি সংবাদ সংস্থা বারনামা সূত্রে জানা গেছে, আটকাদেশের ১ লাখ ৬৫ হাজার ৪৯০টি স্থান পরিদর্শনসহ ১২ হাজার ৬৫৯টি অভিযানে এসব অভিবাসীদের আটক করা হয়।

আটকদের মধ্যে ১৩ হাজার ৬১৪ জন ইন্দোনেশিয়ার, ৮ হাজার ৭৪৮ বাংলাদেশি, ৪ হাজার ৬৮ মিয়ানমার, ৩ হাজার ৫৪৯ ফিলিপাইন, ২ হাজার ৭৯২ থাইল্যান্ড এবং ৮ হাজার ২৪৮ অন্যান্য দেশের নাগরিক।

malayshia2

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী জানান, ‘আমরা প্রতিদিনের কার্যক্রম পরিচালনা করছি। কিন্তু এখনও এমন নিয়োগকর্তারা রয়েছেন যারা হতাশভাবে কাজ করে এবং অবৈধ অভিবাসীদের রক্ষা করে এবং এ পর্যন্ত ১ হাজার ১৬৬ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে যাদের অধিকাংশই অভিযুক্ত হয়েছে।’

malayshia3

সম্প্রতি দেশটির তানাহা রাতা টার্মিনাল ফ্রিসিয়া ক্যামেরন হাইল্যান্ডস ইমিগ্রেশন অফিসের কার্যপরিবেশের পর সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলী।

malayshia4

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন, মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা। আমরা যে কোন জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি। যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের আটক অভিযান অব্যাহত থাকবে।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :