আছির প্রদেশে বঙ্গবন্ধু পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , আসির প্রদেশ, সৌদি আরব
প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

সৌদি আরবের আছির প্রদেশে বঙ্গবন্ধু পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রদেশের বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে স্থানীয় ন্যাশনাল হোটেল মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে অংশগ্রহণ করেন।

সংগঠনের আহ্বায়ক, সৌদি জার্মান হাসপাতাল আছির শাখার সাপোর্ট সার্ভিসেস ম্যানেজার আবু-বকর কামালের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও সাবেক ছাত্রনেতা আজাদ রহমানের সঞ্চালনায় সম্প্রতি এটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা ও যুগ্ম আহ্বায়ক নুরুল আবছার। বিশেষ অতিথি ছিলেন আবুল কালাম আজাদ, আলহাজ বেলাল উদ্দীন, যুগ্ম আহ্বায়ক শফিউল আজম, ফারুক রহমান, আনোয়ার মোস্তাক, আব্দুল মুকিত চৌধুরী (শেলু), আহমদ আলী নঈমী, এস এম জাহাঙ্গীর আলম ও আশরাফ চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন এইচ এম কামাল চৌধুরী। আরও বক্তব্য দেন এম এ রহিম মাহমুদী, স্বাধীন আহমদ মিঠু, মাহিন উদ্দীন, আব্দুল করিম ও ওমর ফারুক প্রমুখ।

saudi3

জেজান, নাজরান, তাসলিস আবহা, তানদাহা ও মদিনার আসকারিয়া অঞ্চলের নেতাকর্মীরা জাতীয় পতাকা, ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে সভাস্থলে উপস্থিত হন।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন হয়।

বক্তাগণ প্রবাসে মুজিব আদর্শ প্রচার ও প্রসারে ভূমিকা রাখা এবং দেশের উন্নয়নে নিরবচ্ছিন্ন কর্মযজ্ঞে শরিক থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। একই সঙ্গে বৈধ ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স প্রেরণের আহ্বান জানানো হয়।

saudi3

প্রধান অতিথি প্রবাসীদের মধ্যে যাদের সামর্থ্য আছে তাদের আগামী নির্বাচনে দেশে গিয়ে স্ব স্ব নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের প্রার্থীদের সমর্থনে প্রচার ও নৌকা মার্কায় ভোট দানের আহ্বান জানান।

বেলাল উদ্দিন সভাপতি, আজাদ রহমান সাধারণ সম্পাদক মনোনীত

গণতান্ত্রিক মূল্যবোধ ও পরিষদের সাংবিধানিক ধারা সমুন্নত রেখে সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক মনোনিত নির্বাচন কমিশনের সদস্যবৃন্দের তত্ত্বাবধানে পারস্পরিক সমঝোতা ও সর্বসম্মতিক্রমে আলহাজ বেলাল উদ্দিনকে সভাপতি, আজাদ রহমানকে সাধারণ সম্পাদক এবং আশরাফ চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়।

এমএআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :