সৌদি আরবের খামিস মোশায়েতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ক ম জামাল উদ্দীন , সৌদি আরব প্রতিনিধি সৌদি আরব
প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭
সৌদি আরবের খামিস মোশায়েতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সৌদি আরবের খামিস মোশায়েতে বাংলাদেশি কমিউনিটির ব্যবস্থাপনায় ও প্রবাসী লেখক সাংবাদিক পরিষদের (প্রলেসাপ) সহযোগিতায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এ্ আয়োজন করা হয়। এতে প্রবাসী বাংলাদেশিরা বিপুল উৎসাহ উদ্দীপনায় অংশ নেন।

সন্ধ্যা ৭টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। তেলাওয়াত করেন মোহাম্মদ তালহা। এরপর উপস্থিত সবাই একসঙ্গে দাঁড়িয়ে পরিবেশন করেন জাতীয় সঙ্গীত।

পরে অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা। এর মধ্যে ছিল পুরুষদের বালিস বদল, মহিলাদের জন্য বালিস বদল ও মিউজিক্যাল চেয়ার, বালক-বালিকাদের জন্য অংক প্রতিযোগিতা, বেলুন ফুলানো ও বিস্কুট দৌঁড়।

saudi

এরপর ক্বেরাত প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাজ অনষ্ঠিত হয়। দেশাত্ববোধক গান , কবিতা আবৃতি ও র্যা পল ড্র অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় ।

প্রতিযোগিতার স্পন্সর ছিল যথাক্রমে- কুল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এজেন্সি খামিস মোশায়েত, টোকিও সেট এল. এল. সি, রাবেল কার্গো সার্ভিস, এ.জেড. কার্গো সার্ভিস, শতরুপা ইলেকট্রনিক্স, কাইয়ান ট্রাভেল এজেন্সি, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ নুরুল আবছার, প্রবাসী লেখক-সাংবাদিক পরিষদের সভাপতি সাংবাদিক মোস্তফা জাহেদ হোসেন, রাঙ্গুনিয়া প্রবাসী ঐক্য পরিষদের সহ-সাধারণ সম্পাদক ফরিদুল আলম, মোহাম্মদ হুমায়ুন, হাফেজ মোহাম্মদ হারুন ও ব্যবসায়ী মোহাম্মদ রাশেদ।

পুরো অনুষ্ঠান জুড়ে ছিল প্রবাসী বাংলাদেশিদের মাঝে আনন্দের বন্যা, ছোট ছোট ছেলে মেয়েদের মাঝে ছিল খুশির ছোঁয়া। এ যেন প্রবাসের মধ্যে এক ছোট্ট বাংলাদেশ। সবাই যেন কিছুক্ষণের জন্যে চলে গিয়েছিল নিজ দেশে।

saudi

মোহাম্মদ ফরিদুল আলম ও শহীদুল আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিং খালিদ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক, পেশাজীবি, ডাক্তার ও ব্যবসায়ীরাসহ প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন ঈদ পুনর্মিলনী উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ হাবিবুর রহমান (হাবিব), যুগ্ম আহ্বায়ক মনসুর বাবু, অর্থ সচিব ক.ম. জামাল উদ্দীন, সদস্য সজিব খান, শামসুল হুদা হেলাল, মোস্তফা জাহেদ হোসেন, ফরিদুল আলম, জামশেদুল ইসলাম, হুমায়ুন কবির।

এমএমজেড/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com