বকেয়া বেতন চাওয়ায় প্রাণ গেল প্রবাসীর

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০৮ জানুয়ারি ২০১৯

সৌদি আরবের মক্কা নগরীর এসপান শামিয়া নামক স্থানে নুর মোহাম্মদ প্রকাশ নুরু নামে প্রবাসী বাংলাদেশিকে হত্যা করা হয়েছে। বেতনের বকেয়া টাকা চাওয়াতে মালিক তাকে শারীরিক নির্যাতন করে হত্যা করেছে বলে অভিযোগ এসেছে।

জানা গেছে, নূর মোহাম্মদ সৌদি মালিকের (কফিল) ড্রাইভার হিসেবে কাজ করতেন। দু’বছর ধরে প্রবাসী নূর মোহাম্মদের বেতন বকেয়া রাখে। বার বার বেতন চেয়েও নিরাশ হতেন তিনি।

নিহত নুরু মোহাম্মদ প্রকাশ-নুর ড্রাইভার (৫৫) চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাধীন এওচিঁয়া ইউনিয়নের পশ্চিম গাটিডেঙ্গা গ্রামের মেহেদি পাড়ারমরহুম আবদুল জলিলের ছেলে।

গত পাঁচদিন আগে মক্কা নগরীর একটি সরকারি হাসপাতালে নূর মোহাম্মদকে রেখে চলে যায় তার মালিক। হাসপাতালে ৭ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় এই প্রবাসী মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নিহতের ছোট ভাই ইউছুফ আলী জানান, গত দু’বছরের বকেয়া বেতন চাওয়াটাই আমার ভাইয়ের জন্য কাল হয়েছে। বিদেশের বুকে প্রবাসী ভাই হত্যার সুষ্ঠু বিচার পেতে তিনি সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :