মালয়েশিয়ায় স্বাধীনতা দিবসে হাইকমিশনের অভ্যর্থনা

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৫১ এএম, ২৯ মার্চ ২০১৯

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা সভার আয়োজন করে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম ও তার স্ত্রী বেগম শাহনাজ ইসলাম হাই কমিশনের পক্ষে এ অভ্যর্থনার আয়োজন করেন।

২৮ মার্চ সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুর রেনিসনস হোটেলের হলরুমে বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এ সময় মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Maleshia8.jpg

রাষ্ট্রদূতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া সরকারের হাউজিং অ্যান্ড লোকাল গভর্নমেন্টের ডেপুটি মিনিস্টার দাতু রাজা কামারুল বাহারিন শাহ ইবনে রাজা আহমাদ বাহারুদ্দিন শাহ। বিশেষ অতিথি ছিলেন- ভাইস প্রেসিডেন্ট অব সিনেটর দাতুক হাজী আব্দ হালিম বিন আব্দুস সামাদ ও ডেপুটি স্পিকার দাতু হাজী মোহাম্মদ রাশিদ বিন হাসনুন।

অনুষ্ঠানে উঠে আসে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ ইতিহাস। উপস্থিত বাংলাদেশি এবং বিদেশি অতিথিরাও জানান বাংলাদেশের সেই ইতিহাস। রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম অতিথিদের স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত বাংলাদেশের সার্বিক অগ্রগতি তুলে ধরেন বিভিন্ন দেশের কূটনৈতিকদের সামনে।

Maleshia8.jpg

প্রায় ৫০টি দেশের কূটনৈতিক ছাড়াও উপস্থিত ছিলেন- হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, প্রথম সচিব কন্স্যুলার মো. মাসুদ হোসাইন, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, শ্রম শাখার ২য় সচিব ফরিদ আহমদ।

Maleshia8.jpg

এ ছাড়া উপস্থিত ছিলেন পেনাং বাংলাদেশ হাইকমিশনের কন্সাল জেনারেল দাতু ইসমাইল হোসেন। এদিকে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের আতিথেয়তার জন্য তাকে সবার পক্ষ থেকে ধন্যবাদ জানান মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল, সাধারণ কামরুজ্জামান কামাল, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অহিদুর রহমান অহিদ, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল হোসেন চৌধুরী।

Maleshia8.jpg

মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল, সহ-সভাপতি জালাল উদ্দিন সেলিম, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার তাদের ধন্যবাদ জানান।

Maleshia8.jpg

এ ছাড়া প্রবাসী কমিউনিটি, মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠন এবং বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারাসহ বাংলাদেশ দূতাবাসের সব কর্মকর্তার উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠেছিল অনুষ্ঠানটি।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :