বাংলাদেশিদের ইউরোপে প্রতিষ্ঠিত করাই আমার স্বপ্ন

ফারুক আহাম্মেদ মোল্লা
ফারুক আহাম্মেদ মোল্লা ফারুক আহাম্মেদ মোল্লা
প্রকাশিত: ১০:২৫ এএম, ১৮ এপ্রিল ২০১৯

বেলজিয়াম পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৬ মে। এ নির্বাচন প্রবাসী বাংলাদেশিদের বিশেষভাবে তাৎপর্যপূর্ণ করে তুলছেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর শারমিন শায়লা। ইউরোপের রাজধানী খ্যাত বেলজিয়ামের পার্লামেন্ট নির্বাচনে প্রথমবারের মতো এমপি প্রার্থী হচ্ছেন বাংলাদেশের মেয়ে শায়লা শারমিন।

বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে বেলজিয়ামে মূলধারার সংস্কৃতির সমন্বিতকরণে তিনি দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি এন্টারপেন কাউন্সিলর হিসেবে (পিভিডিএ) নির্বাচিত হয়েছেন এবং এখনও তিনি স্বপদে বহাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

শায়লা শারমিন জানান, প্রবাসী বাংলাদেশিদের বেলজিয়াম অর্থাৎ সমগ্র ইউরোপে সম্মানের সঙ্গে প্রতিষ্ঠিত করাই আমার স্বপ্ন। একটা সময় বাংলাদেশি প্রবাসীরা এখানে নানা রকম সমস্যার মুখোমুখি হতো, বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হতো, অনেক সংগ্রামের ফলে আমরা সেসব পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পেরেছি।

তিনি জানান, আমি বেলজিয়াম পার্লামেন্টে এমপি নির্বাচিত হলে সব জায়গায় বাঙালি সংস্কৃতিকে এ দেশের মূলধারার সংস্কৃতির সঙ্গে পরিচিত করতে একনিষ্ঠভাবে কাজ করব। সেই সঙ্গে এখানকার প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে সব রকম চেষ্টা চালিয়ে যাব।

বেলজিয়ামে পিভিডিএ পার্টির তরুণ রাজনীতিক হিসেবে শায়লা যেমন ব্যাপক পরিচিতি ও সুনাম অর্জন করেছেন, একইভাবে সমগ্র ইউরোপেও তিনি বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন তার কর্ম ও প্রচেষ্টার মাধ্যমে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :