কুয়েতে আওয়ামী লীগের বাংলা বর্ষবরণ

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২০ এপ্রিল ২০১৯

বিদেশের মাটিতে নতুন প্রজন্মকে দেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে ধারণা দিতে কুয়েতে উদযাপিত হলো বাংলা নববর্ষবরণ। শুক্রবার কুয়েত আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় রিগ্যাই পার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বর্ষবরণ উপলক্ষে নাচ, গান, কবিতা আবৃতি, খেলাধুলা ও কুইজের আয়োজন করা হয়। এতে প্রায় অর্ধশতাধিক কুয়েত প্রবাসী পরিবার অংশগ্রহণ করে। পরিবারগুলো একে অন্যের সঙ্গে খোঁশগল্প-আড্ডায় মেতে ওঠে। পরিণত হয় বাঙালির মিলনমেলায়।

kuwait

সকালে প্রবাসীদের পান্তা-ইলিশসহ নানা রকমের ভর্তা ও বিকেলে হাতে তৈরি হরেক রকমের পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

kuwait

সবশেষে খেলাধুলা ও লটারি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কুয়েত আওয়ামী লীগের সভাপতি আতাউল গণি মামুন, সহ-সভাপতি সেকান্দর, সাধারণ সম্পাদক ফয়েজ কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ নজরুল, সহ-সভাপতি আ. কাসেম মাইনউদ্দিন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান পিদদু, রুকুনুজ্জামান টিটু, প্রচার সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

kuwait

এছাড়াও কুয়েত স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাসুদ করিম, সাধারণ সম্পাদক মো. বেলাল উদ্দীন, সহ-সভাপতি আবু তাহের, কুয়েত যুবলীগের আহ্বায়ক ইমাম উদ্দীন বাদল, কুয়েত শ্রমিক লীগের সভাপতি কামাল উদ্দিন, সিটি কমিটির সভাপতি ইকবালসহ কুয়েতের বিভিন্ন অঞ্চলের শাখা কমিটির নেতাকর্মী ও পরিবারবর্গরা উপস্থিত ছিলেন।

বিএ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :