মাদ্রিদে বিয়ানীবাজারবাসীর ইফতার মাহফিল

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি স্পেন
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৮ মে ২০১৯

স্পেনের রাজধানী মাদ্রিদে বিয়ানীবাজারবাসীর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ মে শহরের শাহজালাল লতিফিয়া ফুলতলী বাংলাদেশ জামে মসজিদে আয়োজিত হয়। মাহফিলে পাকিস্তানি, মরক্কোসহ অন্যান্য কমিউনিটির মুসল্লিরা উপস্থিত ছিলেন।

ইফতার অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কমিউনিটির শাহ জামাল আহমদ, আব্দুল কায়ূম মাসুক, গৌছ উদ্দিন প্রমুখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, শাজালাল জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান, আসাদুজ্জামান সাদ, মাওলানা মিসবাহ আহমদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কিতিক সংগঠনের সংগঠনের নেতারা।

Spain2.jpg

ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য নিয়ে বিশেষ আলোচনা করেন মাওলানা আজমল হোসেন ও মাওলানা আতিকুর রহমান। আলোচনা শেষে বিশেষ মোনাজাতে সংগঠনের পাশাপাশি বিশ্বের মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত করা হয়। পরে রোজাদারদের জন্য দেশীয় ইফতারি পরিবেশন করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :