শেষ হয়েছে পর্তুগালে ইউরোপীয়ন ইউনিয়নের নির্বাচনী প্রচারণা

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ
প্রকাশিত: ০৯:০৫ এএম, ২৫ মে ২০১৯

২৬ মে পর্তুগালে ইউরোপীয়ন ইউনিয়নের নির্বাচনের প্রচারণা সভা শেষ হয়েছে। শুক্রবার (২৪ মে) স্থানীয় সময় বিকেল ৪টায় লিসবনের ব্যস্ততম পর্যটন এলাকা শিয়াদো থেকে ডাউন টাউনের প্রধান সড়ক রুয়া আগুস্তা পর্যন্ত এক র‍্যালির মধ্য দিয়ে শেষ হয় এ নির্বাচনী প্রচারণা।

র‌্যালিতে বর্তমান ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির সেক্রেটারি আন্তনিয় কোস্টা, প্রার্থীদের প্রধান পেদ্র মারকেস, লিসবনের মেয়র ফারনান্দো মেদিনা, সিটি কর্পোরেশনের সকল জুন্তার প্রেসিডেন্ট এবং সোশ্যালিস্ট পার্টির যুব সংগঠনসহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে লিসবন সিটি কাউন্সিলের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নেতৃবৃন্দরা সোশ্যালিস্ট পার্টির পক্ষে আগামী ২৬ মে ভোট দেওয়ার আহ্বান জানান। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাবেশের সমাপ্ত ঘোষণা করা হয়।

portugal

লিসবন সিটি কাউন্সিলর ও ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির স্থানীয় নেতা রানা তসলিম উদ্দিন সকলের প্রতি আহব্বান জানিয়ে বলেন, আমি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলল, যেন কেউ ভোট নষ্ট না করেন। আগামী ২৬ মে যার যার এলাকায় মূল্যবান ভোট দিয়ে ভোটাধিকার প্রতিষ্ঠা করবেন।

তিনি আরও বলেন, ভোট আমাদের নাগরিক দায়িত্ব। গণতান্ত্রিক দেশে একটি ভোট অনেক গুরুত্ব বহন করে। তাছাড়া অভিবাসীদের প্রতি সোশ্যালিস্ট পার্টির নানা অবদানের কথাও তুলে ধরেন তিনি।

আরএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :