গবেষণায় মেধাবীদের জোরালো ভূমিকা রাখার আহ্বান রাষ্ট্রপতির

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৫ মে ২০১৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে ইতালির একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। ২৩ মে জার্মানির ফ্রাঙ্কফুর্ট ইন্টারকন্টিনেন্টাল হোটেলের প্রেসিডেন্টশিয়াল স্যুটে বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতির সঙ্গে ইউরো বাংলাদেশ রূপকল্প ২০৪১ গবেষণা কেন্দ্র ইবিআরসিভি ৪১ এর প্রতিনিধিরা সাক্ষাতে অংশ নেন।

গবেষণা কেন্দ্রের প্রেসিডেন্ট আইনবিদ রেহান উদ্দিন দুলালের নেতৃত্বে উপস্থিত ছিলেন হেড অব রিসার্চ ও ভেনিস কা ফসকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ড. সৌর দাশগুপ্ত, ট্রাস্টি ও জার্মান বাংলা প্রেস ক্লাবের সভাপতি আক্তারুজ্জামান খান লিটন এবং ট্রাস্টি ও ইতালির ভেনিস বাংলা প্রেস ক্লাবের আহ্বায়ক মেসবাহ উদ্দিন আলাল।

এ সময় রাষ্ট্রপতিকে গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং প্রতিষ্ঠানের লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করা হয়। আবদুল হামিদ ইউরোপীয় ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ‘৪১ ও সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ নিয়ে ফলপ্রসূ গবেষণা ও উপস্থাপনায় আরও মেধাবীদের সম্পৃক্ততার মাধ্যমে জোরালো ভূমিকা রাখার পরামর্শ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ উদ্দিন ও রাষ্ট্রপতির এডিসি লে. কমান্ডার সাঈদ শিমুল।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :