পর্তুগালে বিয়ানীবাজার ওয়েলফেয়ারের ইফতার

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৮ মে ২০১৯

ইউরোপের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট’ পর্তুগাল শাখার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। লিসবনের বাংলাদেশি কারী শিল্পের জনক শাজাহান আহমেদের ওসিতার রেস্টুরেন্টে সোমবার দোয়া মাহফিল আয়োজিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের প্রথম সচিব হাসান আবদুল্লাহ তহিদ, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ নুর উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা।

Portugal

শাজাহান আহমেদের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম রিপনের পরিচালনায় বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাস লিসবনের প্রথম সচিব হাসান আব্দুল তৌহিদ এবং লিসবন সিটি কাউন্সিলর ও কমিউনিটি ব্যক্তিত্ব রানা তসলিম উদ্দিন।

বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে সংগঠনের নেয়া নানা কর্মকাণ্ডে প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতে এই সংগঠন পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির কল্যাণে অন্যতম ভূমিকা রাখতে পারবে। কমিউনিটির উন্নয়নে টেকসই ও দীর্ঘমেয়াদি সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করার আহ্বান জানান।

Portugal

সমাপনী বক্তব্যে সভাপতি বলেন, শুধু পর্তুগালে নয়, বাংলাদেশেও এই ট্রাস্টের কার্যক্রম চলমান এবং উল্লেখযোগ্য কয়েকটি সামাজিক কাজের উদাহরণ টেনে এসব কাজের পরিধি আরুও বাড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন। দেশে অসহায় মানুষের চিকিৎসা এবং গরিব ও দুস্থ মেয়েদের বিয়ের দায়িত্বসহ নানা সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন এই ট্রাস্ট।

এ সময় উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব সোয়াব মিয়া, লেহাজ মিয়া, আব্দুল মুমিন, সংগঠনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, নোয়াখালী অ্যাসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম, কাজী এমদাদ মিয়া, আবুল কালাম আজাদ, এম এ খালেক, এ কে রাকিব, কবি সরদার আহমেদ রায়হান, পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনের সহকারী অফিসার মইন উদ্দিন আহমেদ প্রমুখ।

Portugal

আরও উপস্থিত ছিলেন হবিগঞ্জ অ্যাসোসিয়েশনের সভাপতি মুকিতুর রহমান চৌধুরী সেলিম, সংগঠনের যুগ্ম সম্পাদক জ্যাকসন আজাদ, সাইদুল ইসলাম, শহিদ আহমেদ, রনি হোসাইন, বিলাল আহমেদ, আং শুকুর, সুমন আহমেদ, আবু সুফিয়ান রাফি, দেলোয়ার হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারসহ লিসবনের বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনেরা।

ইফতার পূর্বে বিশেষ দোয়া পরিচালনা করেন লিসবন বায়তুল মোকাররম জামে মসজিদের ২য় খতিব হাফেজ মো. হাসান মিয়া।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :