মাদ্রিদে ভালিয়েন্তে বাংলার ১০ বছর পূর্তি

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক স্পেন
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৮ জুন ২০১৯

স্পেনে সরকারি নথিভুক্ত বাংলাদেশি মানবাধিকার সংস্থা ‘ভালিয়েন্তে বাংলা’ এর ১০ বছর পূর্তি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মাদ্রিদে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। শনিবার বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস সংলগ্ন ‘কাসিনো পার্কের খোলা ময়দানে স্থানীয় সময় দুপুর ১টায় মূল অনুষ্ঠান শুরু হয়।

মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীদের বিভিন্নভাবে সহযোগিতা করার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু হয় ‘ভালিয়েন্তে বাংলা’ সংগঠনটির। প্রত্যাশা আর প্রাপ্তির সমীকরণে ‘প্রাপ্তি’তেই উজ্জ্বল ‘ভালিয়েন্তে বাংলা’- বললেন সংগঠনটির সভাপতি মো. ফজলে এলাহি।

তিনি বলেন, নানা প্রতিকূলতাকে জয় করে সংগঠনটি এগিয়ে যাচ্ছে নিজস্ব স্বকীয়তা অক্ষুণ্ন রেখে। ১০ বছর পূর্তি অনুষ্ঠান- তাই আমরা আজ বর্ণাঢ্য একটি অনুষ্ঠানের আয়োজন করি। কাসিনো পার্কে খোলা ময়দানে দুপুর ১টা থেকে শুরু হয়ে চলে সন্ধ্যা সাড়ে ৯টা পর্যন্ত।

সংগঠনের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন বলেন, ১০ বছর পূর্তি অনুষ্ঠানকে আমরা সাজিয়েছি তিন পর্বে। প্রথম পর্বে থাকবে মাদ্রিদে গুণীজনদের সম্মাননা প্রদান, দ্বিতীয় পর্বে থাকবে নারী পুরুষ ও শিশু কিশোরদের খেলাধূলা আর তৃতীয় পর্বে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে মাদ্রিদের স্থানীয় শিল্পীরা। পাশাপাশি ইংল্যান্ড থেকে বাংলাদেশি জনপ্রিয় শিল্পী নুরজাহান। এ অনুষ্ঠানে মাদ্রিদ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও উচ্চপদস্থ কর্মকর্তাও উপস্থিত হন। স্থানীয় প্রশাসন থেকে নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয়।
অনুষ্ঠানকে সফল হওয়ার জন্য মাদ্রিদের প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি খুবই সহযোগী ও আনন্দের ছিল।

কবির আল মাহমুদ/এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :