বোস্টন প্রবাসী মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরীর ইন্তেকাল

কৌশলী ইমা কৌশলী ইমা , নিউইয়র্ক প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২২ জুন ২০১৯

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরী বাবুল (৬০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় গত বুধবার বিকেল সাড়ে তিনটার সময় ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী তিন সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার ছোট কুমিরা নিবাসী মরহুম নাদের আলী চৌধুরীর তৃতীয় ছেলে এবং মরহুম নবাব মিয়া চৌধুরীর ভাতিজা শাহজাহান চৌধুরী বাবুল দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সারে ভুগছিলেন।

শাহজাহান চৌধুরীর মৃত্যুতে বোস্টনের বাংলাদেশি কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুতে স্থানীয় বিভিন্ন মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক দলের নেতারা পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।
মরহুম শাহজাহান চৌধুরী বাবুল বোস্টনে একজন সুপরিচিত ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। তিনি জাতিসংঘের সাবেক কর্মকর্তা সিরাজুদ্দৌলা চৌধুরী এবং বোস্টনের পরিচিত মুখ আলেকজান্ডার চৌধুরীর ছোট ভাই।

গত ২০ জুন বৃহস্পতিবার বাদ আসর স্থানীয় রক্সবুরি মসজিদে মরহুমের জানাজার পর ওয়েস্ট রক্সবুররির মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজার পূর্বে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তায় কফিনে জাতীয় পতাকা মুড়িয়ে সম্মান জানানো হয়।

এসএইচএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :