নির্বাচনী আমেজে স্পেন আ.লীগের নেতাকর্মীরা

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১১ জুলাই ২০১৯

আওয়ামী লীগ স্পেন শাখার ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিভক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। দীর্ঘ ৬ বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি।

তাই বিভিন্ন গ্রুপে বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব।

৯ জুলাই স্থানীয় সময় বিকেল ৪টায় মাদ্রিদ বিমানবন্দরে এ দুই নেতা পৌঁছালে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ইউরোপের প্রতিটি দেশে নিজেদের মধ্যে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করার আহ্বান জানান।

এম. নজরুল ইসলাম ও মজিবুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী পরীক্ষিত ও তৃণমূল পর্যায় থেকে ওঠে আসা নেতাকর্মীদের নিয়েই দলের কার্যক্রম এগিয়ে নিতে দৃঢ়প্রত্যয় ও ব্যক্ত করেন।

মাদ্রিদ বিমানবন্দরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্বাগত জানান স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা এ এস আই রবিন, আক্তার হুসেন আতা, মো. দুলাল সাফা, রিজভী আলম, শেখ আব্দুর রহমান, একরামুজ্জামান কিরণ, আব্দুল কাইয়ুম সেলিম, শ্যামল তালুকদার, জহিরুল ইসলাম নয়ন।

এ ছাড়া বুরহান উদ্দিন, বদরুল ইসলাম মাস্টার, তামিন চৌধুরি, আজম খান, যুবলীগ নেতা ইফতেখার আলম, দবির তালুকদার, জালাল হোসেন, আবুল কালাম, এনাম আলী খান, এফ এম ফারুক পাভেল, আব্দুল আজিজ, খালেদ আহমদ, রফিক খান, বাবলা চৌধুরী, এস এম গোলাম কিবরিয়া, জাঙ্গীর মাহমুদ শুভেচ্ছা জানান।

স্পেন আওয়ামী লীগের নেতারা বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে স্পেন আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হচ্ছে এজন্য তারা ভীষণ আনন্দিত।

spain

বুধবার (১০ জুলাই) স্থানীয় সময় বিকেলে আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন।

এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবী উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন। সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার তাগিদ দেন।

কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতোমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।

কবির আল মাহমুদ/এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :