মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর চৌকস প্যারেড কন্টিনজেন্ট সশস্ত্র বাহিনীর একটি গ্রুপ প্যারেডে অংশ নিয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মো. সোলাইমানের নেতৃত্বে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর চৌকস প্যারেড কন্টিনজেন্ট মেক্সিকো সিটিতে আয়োজিত প্যারেডে উপস্থিত মেক্সিকোর রাষ্ট্রপতিকে সালাম প্রদর্শন করে।

প্যারেডে ৩৯ সদস্যবিশিষ্ট কন্টিনজেন্টের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর দুইজন অফিসার, তিনজন জেসিও, অন্যান্য পদবীর ১৬ জনসহ ২১ জন, বাংলাদেশ নৌবাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জনসহ আটজন, বাংলাদেশ বিমান বাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জনসহ আটজন এবং সশস্ত্র বাহিনী বিভাগ থেকে দুইজন অফিসার অংশ নেন।

বাংলাদেশ সেনাবাহিনীকে এ অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব দেয়া হয়েছে। গত ১০ সেপ্টেম্বর মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ কুচকাওয়াজে অংশগ্রহণের জন্য সরকারের আমন্ত্রণে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর এই সামরিক কন্টিনজেন্ট মেক্সিকো গেছে।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]