দক্ষিণ আফ্রিকায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সেই বাংলাদেশি

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৫ অক্টোবর ২০২১

দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রদেশের উমটাটা এলাকায় সন্ত্রাসীর গুলিতে আনোয়ার নামে এক বাংলাদেশি মারাত্মকভাবে আহত হয়েছেন। রোববার (২৪ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে চার রাউন্ড গুলি করে পালিয়ে যান সন্ত্রাসীরা।

প্রবাসীরা জানিয়েছেন, দোকান বন্ধ করে বাসায় ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা সন্ত্রাসীরা আনোয়ারের গাড়ি লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়েন। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলার ৭নং ওয়ার্ডের প্রবাসী আনোয়ারের শরীরে চার রাউন্ড গুলি লেগেছে। এ বাংলাদেশি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠ বন্ধু নজরুল ইসলাম।

জানা গেছে, প্রাথমিক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় আনোয়ারকে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হলে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য উমটাটা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশিদের নিয়ে কাজ করা সোশ্যাল অ্যাক্টিভিস্ট এস এইচ মো. মোশাররফ জানিয়েছেন, আজ সোমবার সকালে আনোয়ারের শরীরে থেকে তিনটি গুলি বের করা হলেও ঝুঁকি থাকার কারণে আরেকটি গুলি বের করা সম্ভব হয়নি। বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে আনোয়ারের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]