লন্ডন বাংলা প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত

ফিরোজ আহম্মেদ বিপুল
ফিরোজ আহম্মেদ বিপুল ফিরোজ আহম্মেদ বিপুল
প্রকাশিত: ১২:০৩ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশি সংবাদকর্মীদের সর্ববৃহৎ সংগঠন লন্ডন বাংলা প্রেস ক্লাবের ২০২৪-২০২৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২৮ জানুয়ারি পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভ্যানুতে অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে চ্যানেল এস-এর সাবেক চিফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের সভাপতি, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও বাংলা পোস্ট-এর হেড অব প্রোডাকশন সালেহ আহমদ ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে জুবায়ের-তাইসির-মুরাদ এলায়েন্সের প্রেসিডেন্ট, সেক্রেটারি ও সিনিয়র ভাইস প্রেসিডেন্টসহ মোট ১২টি এবং নাহাস-মুসলেহ-সালেহ এলায়েন্সে ট্রেজারারসহ মোট ৩টি পদে জয়লাভ করে।

ক্লাবের ২০২৪-২০২৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রেসিডেন্ট পদে ১৪১ ভোটে মোহাম্মদ জুবায়ের বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী সৈয়দ নাহাস পাশা পেয়েছেন ১৩৯ ভোট।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে ১৯১ ভোট পেয়ে ব্যারিস্টার তারেক চৌধুরী বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোস্তাক আলি বাবুল পেয়েছেন ৮৬ ভোট।

ভাইস প্রেসিডেন্ট পদে ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন সায়েম চৌধুরী, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. রহমত আলি পেয়েছেন ১৩৬ ভোট।
জেনারেল সেক্রেটারি পদে টানা দ্বিতীয়বারের মতো তাইসির মাহমুদ ১২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসলেহ আহমেদ পেয়েছেন ১০৩ ভোট আর সতন্ত্র প্রার্থী জিআর সোহেল পেয়েছেন ৫৭ ভোট।

অ্যাসিসট্যান্ট সেক্রেটারি পদে মো. রেজাউল করিম মৃধা ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল কাইয়ুম পেয়েছেন ১৩৬ভোট।

ট্রেজারার পদে ১৫৭ ভোট পেয়ে মো. সালেহ আহমেদ বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কাদির চৌধুরী মুরাদ পেয়েছেন ১২২ভোট।

অ্যাসিসট্যান্ট ট্রেজারার পদে ১৫৬ ভোট পেয়ে ইব্রাহিম খলিল বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সারওয়ার হোসেন পেয়েছেন ১০৭ভোট।

অর্গানাইজিং অ্যান্ড ট্রেনিং সেক্রেটারী পদে মো. আকরামুল হোসেন ১৬৮ ভোট পেয়ে বিজয়ী হন,তার প্রতিদ্বন্দ্বী মো. ইমরান আহমেদ পেয়েছেন ১১৩ ভোট। মিডিয়া অ্যান্ড আইটি সেক্রেটারি পদে মো. আবদুল হান্নান ১৯০ ভোট পেয়ে বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী মো. মাহবুব আলি খানশূর পেয়েছেন৮৫ভোট।

ইভেন্টস অ্যান্ড ফ্যাসিলিটিস সেক্রেটারি পদে রূপি আমিন ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হন, তার প্রতিদ্বন্দ্বী এস এম রহমান বেলাল পেয়েছেন ১০২ভোট। আর পাঁচটি এক্সিকিউটিভ মেম্বার পদে সাহিদুর রহমান সোহেল ১৭৬ ভোট, ফয়সল মাহমুদ ১৭১ ভোট, মরিয়ম পলি রহমান ১৫৫ ভোট, জাকির হোসেন কয়েস ১৩৭ ভোট ও আনোয়ার শাহজাহান ১৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এছাড়া এক্সিকিউটিভ মেম্বার পদে অন্য প্রার্থীদের মধ্যে, এম ই রহমান পাক্কু ১৩১ ভোট, হেফাজুল করিম রকিব ১২০ ভোট,মোহাম্মদ সোবহান ১২০ ভোট,আনিসুর রহমান আনিস ৯৭ ভোট এবং বাতিরুল সর্দার ৮১ ভোট পান।

ইমপ্রেশন ইভেন্ট ভ্যানুতে বিকেল ২টা ৩০ মিনিট থেকে বিরতিহীন ভাবে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাত ১০টা ৩০ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে বাংলাদেশ কেটারার্স অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ চৌধুরী এমবিই, আব্দুল আজিজ ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

ক্লাবের কার্যনির্বাহী পরিষদের পনেরটি পদের জন্য দু’টি অ্যালায়েন্সের ১৫জন করে ৩০জন প্রার্থী এবং ১ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩১ জন প্রতিদ্বন্দ্বিতায় নামেন। এই নির্বাচনে ক্লাবের দুইশ’ ৮৮ জন সদস্য গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে আগামী দুই বছরের জন্য নির্বাচিত করেন।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]