বামনা নিউ ইয়র্ক চ্যাপ্টারের নতুন কমিটি


প্রকাশিত: ০৩:২২ এএম, ১২ ডিসেম্বর ২০১৬

ডা. তৌহিদ শিবলীকে সভাপতি ও ডা. মোহাম্মদ এ রহমানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার নিউ ইয়র্ক চাপ্টারের ইনক্ কার্যনির্বাহী কমিটি (২০১৭-১৮) গঠিত হয়েছে। গত ১০ ডিসেম্বর নিউইয়র্কের লাগরডিয়া মেরিয়ট হোটেলে সংগঠনটির প্রথম দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের নিউইয়র্কের কনস্যুলেট জেনারেল মো. শামীম আহসান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের চক্ষু বিভাগের অবসরপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. এম এ রশিদ।
 
নবনির্বাচিত কমিটির দফতর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. সজল আশফাক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিদায়ী সভাপতি ডা. মোহাম্মদ জে আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে নিউইয়র্কের কনস্যুলেট জেনারেল মো. শামীম আহসান তার বক্তব্যে বাংলাদেশি সকল চিকিৎসককে একসঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া ১৭ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের শপথবাক্য পাঠ করান প্যারি ডি সিলভা এটর্নি এ্যাট ল’।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্বাচিত সভাপতি ডা. তৌহিদ শিবলী এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ এ রহমান (মুক্তা)।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ডা. নাফিসুর রহমান এবং ডা. তাজিনের পরিচালনায় বামনা এবং নিউ ইয়র্কের প্রখ্যাত সংগীত শিল্পী এবং নৃত্য শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। অনুষ্ঠান মাতিয়ে রাখেন ক্লোজআপ-ওয়ান খ্যাত সঙ্গীত শিল্পী লিজা।

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি ডা. আফজাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শাহ এন আলম, কোষাধ্যক্ষ ডা. সৈয়দ মোস্তাফা আল আমিন, সাংগঠনিক সম্পাদক ডা. নাফিসুর রহমান, ইয়ং ফিজিশিয়ান সম্পাদক ডা. আবদুল কাশেম, দফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. সজল আশফাক, খেলাধুলা, সাংস্কৃতিক ও বিজ্ঞান সম্পাদক ডা. শাহনাজ আলম।  

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন- ডা. মাসুদুল হাসান, ডা. হোসনে আরা মাসুব, ডা. আবদুল খালেক, ডা. মোহাম্মদ জে কামাল , ডা. সুরাইয়া জাহান, ডা. মোহাম্মদ আনোয়ার পারভেজ, ডা. দিলরুবা ইসলাম, ডা. মো. ইখতিয়ার উদ্দিন।

এমইউ/এনএফ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :