মালয়েশিয়ায় চাঁদপুর সমিতির ইফতার মাহফিল


প্রকাশিত: ০৯:০০ এএম, ২৩ জুন ২০১৭

মালয়েশিয়ায় ইফতার ও দোয়া মাহফিল করেছে চাঁদপুর সমিতি। বৃহস্পতিবার কুয়ালালামপুরের বুকিত বিনতাং হোটেল সলিলে এই আয়োজন করা হয়।

সভাপতি মুহাম্মদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ রানার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রবাসে বিভিন্ন অঞ্চলিক সমিতির গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন।

তিনি বলেন, একটা সময় আমি বুঝতাম না প্রবাসে কেন এতো আঞ্চলিক সমিতি। এখন এটা বুঝি। আসলে আঞ্চলিকভাবে উন্নতির মাধ্যমে দেশের সমষ্টিগত উন্নয়ন সম্ভব। চাঁদপুর সমিতির প্রতি অনুরোধ এলাকার যে সব মেধাবি শিক্ষার্থী অর্থাভাবে লেখাপড়া করতে পারছে না আপনারা তাদের সহযোগিতা করবেন। সেই সঙ্গে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও অংশগ্রহণ নেবেন।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাতু শ্রী জেম বিন আ. কাদের, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি মকবুল হোসেন মুকুল, ড. মাহতাব খন্দকার, আক্তার গাজী, মো. মনির, যুগ্ম আহ্বায়ক মাহতাব খন্দকার, হুমায়ন কবির প্রমুখ।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন কোতারায়া ব্যবসায়ী সমিতির সভাপতি রাশেদ বাদল, শফিকুল ইসলাম চৌধুরী, মো. মনির মিঝি, আবু হানিফ, মো. ফরিদ গাজীসহ দেশটিতে বসবাসরত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, কমিউনিটি ও সাংবাদিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন হাফেজ সানাউল্লহ সানি। ইফতার মাহফিলে চাঁদপুর সমিতির পক্ষ থেকে মালয়েশিয়ার শ্রিপেতালিং এলাকার একটি মাদরাসার এতিম খানায় এক হাজার রিঙ্গিত প্রদান করা হয়। এছাড়া সমিতির সভাপতি মোহাম্মদ সেলিম ওই মাদরাসা ছাত্রদের ঈদ উপহার হিসেবে আরও ৫শ’ রিঙ্গিত প্রদান করেন।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]