মালয়েশিয়া দূতাবাসে প্রবাসীদের উপচেপড়া ভিড়

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া থেকে
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:১৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

মালয়েশিয়ার পেনাং রাজ্যে দূতাবাসের পাসপোর্ট সেবা সপ্তাহ শুরু হয়েছে। রোববার দিনভর অগ্রণী রেমিট্যান্স হাউসে সেবা সপ্তাহের প্রথম দিনেই প্রবাসীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। কেউ এসেছেন পাসপোর্ট নিতে আবার কেউ কেউ এসেছেন নতুন পাসপোর্টের আবেদন করতে।

দূতাবাস গত দেড় বছর ধরে দেশটির প্রত্যেকটি প্রদেশে প্রবাসীদের সেবা দিয়ে আসছে বলে জানান পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার। দেশের মতো প্রবাসেও সেবা কার্যক্রম শুরু করেছে দূতাবাস।

এর আগে ২ ফেব্রুয়ারি কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসে সেবা সপ্তাহের উদ্বোধন করেন রাষ্ট্রদূত মুহা: শহীদুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সেবা কার্যক্রম নিয়ে গণশুনানিও অনুষ্ঠিত হয়।

jagonews24

পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার জানান, দূতাবাসের সেবা আরও গতিশীল করার লক্ষ্যে দূতাবাসের পাশাপাশি প্রত্যেকটি প্রদেশে সেবা প্রত্যাশিদের সেবা দিয়ে আসছে দূতাবাস। দু’দিনে ২ হাজার কর্মীকে সেবা দেয়া হয়েছে বলে জানান তিনি। পেনাংয়ে এ সেবা কার্যক্রমে মশিউর রহমান তালুকদারের নেতৃত্বে তার সঙ্গে ছিলেন পাসপোর্ট ও ভিসা শাখার সহকারী সুশান্ত সরকার, মো. আরিফুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মো. তাছির উদ্দিন ও শামছুল ইসলাম।

এমআরএম/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com