কাতার দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্যদিয়ে কাতারের বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় পালন করা হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

স্থানীয় সময় বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কাতারের রাজধানী দোহা আল হেলাল বাংলাদেশ দূতাবাসে জাতীয় সঙ্গীতের সুরে সুরে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এ সময় ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও পাসপোর্ট বিভাগের প্রথম সচিব নাজমুল হাসানের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন শোনান যথাক্রমে শ্রম কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম, কাউন্সিলর কাজী জাবেদ ইকবাল, শ্রম প্রথম সচিব রবিউল ইসলাম, তৃতীয় সচিব মো. মনিরুজ্জামান প্রমুখ।

রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, কাতার প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য আরও বেশি করে কাজ করে যেতে হবে। প্রবাসীদের সচেতনতা কর্মের সামর্থ্য বৃদ্ধি, বিশেষ দক্ষতা কাজে লাগিয়ে কাতারে নতুন সম্ভাবনা ক্ষেত্র তৈরি করার আহ্বান জানান তিনি।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :