ওমানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রবাস ডেস্ক ওমান
প্রকাশিত: ০৩:১৪ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

যথাযোগ্য মর্যাদায় ওমানে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশ দূতাবাস দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে। সকালে দূতাবাস প্রাঙ্গণে বিভিন্ন কমিউনিটির প্রবাসী বাংলাদেশিদের নিয়ে পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত গোলাম সরওয়ার।

গোলাম সরওয়ার দিনটি উপলক্ষে কমিউনিটির নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং প্রবাসীদের নানা সুবিধা-অসুবিধার কথা শোনেন। এরপর প্রবাসী সাংবাদিকদের সঙ্গেও মতবিনিময় করেন। এ সময় সাংবাদিকরা ওমান প্রবাসীদের নানা সমস্যা ও সম্ভাবনার কথা রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন।

ওমানে প্রবাসী বাংলাদেশিদের দূতাবাস কর্তৃক সব ধরনের সেবা দেয়ার কথা জানানো হয়। এছাড়া ওমানে যেসব বাংলাদেশি এগ্রো প্রোজেক্টের সঙ্গে জড়িত তাদেরকে বাংলাদেশ থেকে ভালোমানের বীজ সরবরাহ করতে অনুরোধ জানানো হয়।

এটিএন বাংলার ওমান প্রতিনিধি বাইজিদ আল হাসান ও যমুনা টিভির ওমান প্রতিনিধি এইচএম হুমায়ুন কবির ছাড়াও দূতাবাসের হেড অব চেন্সরি আবুল হাসান মৃধা ও এ সময় উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় শুরু হয় এ দিবসের আলোচনা। রাষ্ট্রদূতের সভাপতিত্বে দূতাবাসের সব সিনিয়র কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন ওমানের সবস্তরের নেতাকর্মী, দূতাবাসের সচিব আনোয়ার হোসেন।

বাইজিদ আল হাসান/এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com