মালয়েশিয়ায় উৎসাহ উদ্দীপনায় ঈদ উদযাপন

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ১১:১৪ এএম, ২২ আগস্ট ২০১৮

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মালয়েশিয়ায় উদযাপিত হয়েছে ঈদ। বুধবার (২২ আগস্ট) মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল সোয়া ৮টায় রাজধানী কুয়ালালামপুরে জাতীয় মসজিদ নেগারায় ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়।

সেখানে ঈদের নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী ডা. তুন মাহাথির মোহাম্মদ।

মালয়েশিয়ার বিভিন্ন শহরে ঈদু উদযাপন করছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশটির হাংতোয়া মসজিদ আল বোখারি, মসজিদ জামেক, তিতিওয়াংসা বায়তুল মোকাররাম, কোতারায়া বাংলা মসজিদ, ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জহোরভারুতেও ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা।

নামাজ শেষে মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে উঠেন।
নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কুয়ালালামপুর শহরের প্রাণ কেন্দ্রে কোতারায়া বাংলা মার্কেটে প্রতিবছরের মত ঈদের আনন্দ ভাগাভাগি করতে জড়ো হতে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। সকাল ১০টার মধ্যে কোতারায়া বাংলা মার্কেট হয়ে ওঠে বাঙালিদের মিলন মেলায়।

এদিকে মালয়েশিয়ায় বসবাসরত সব বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম। এ ছাড়া দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতারাও ঈদেও শুভেচ্ছা জানিয়েছেন।

এএইচ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :