আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের কমিটি গঠন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০১:৪৪ এএম, ০৯ নভেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে কর্মরত দেশ-বিদেশে প্রচারিত বাংলাদেশি মিডিয়ার সংবাদকর্মীদের সমন্বয়ে গঠিত পেশাজীবী সংগঠন বাংলাদেশ প্রেসক্লাবের ২০১৮-২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে।

গত মঙ্গলবার (৬ নভেম্বর) দেরা দুবাইয়ের নাখিলের একটি হোটেলে সকল সদস্যের মতামতের ভিত্তিতে এনটিভির মধ্যপ্রাচ্য ইনচার্জ ও আমিরাত প্রতিনিধি শিবলী আল সাদিককে সভাপতি, বাংলাভিশনের আবুধাবি প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলমকে সাধারণ সম্পাদক এবং জাগো নিউজের আমিরাত প্রতিনিধি মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুনকে দফতর সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

আন্তর্জাতিক মানের সাংবাদিকতা চর্চা, আধুনিক দৃষ্টিভঙ্গি, প্রবাসে সাংবাদিকতার মান বৃদ্ধি করাসহ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করবে এই সংগঠন। এছাড়াও বাংলাদেশ প্রেসক্লাব কূটনৈতিক মিশন দূতাবাস ও কনস্যুলেটকে সহযোগিতার পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের সাতটি প্রদেশে বাংলা কমিউনিটির শক্তি বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে কাজ করবে।

একটি পেশাদার সংগঠন হিসেবে নিজেদের দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি ও সাংবাদিকতার নৈতিকতা ও আদর্শের প্রমাণ দিতেই দীর্ঘদিন পর নিজেদের ঐক্যবদ্ধ অবস্থান বলেও ঘোষণা দেন সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ।

সর্বসম্মতিক্রমে করা পূর্ণাঙ্গ কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক (মাই টিভি), সহ-সভাপতি রফিক উল্লাহ (যমুনা টিভি), সহ-সভাপতি শেখ ফয়সাল সিদ্দিকী ববি (বাংলা টিভি), যুগ্ম-সম্পাদক কামরুল হাসান জনি (নিউজ২৪), সহ-সম্পাদক মোদ্দাসের শাহ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ (বাংলা এক্সপ্রেস), সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ শাহিন (আওয়াজ বিডি), অর্থ সম্পাদক মহিউল করিম আশিক (এনটিভি), সহ-অর্থ সম্পাদক সরওয়ার উদ্দিন রণি (৭১ বাংলা ), প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জিত কুমার শীল (সি প্লাস), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ জাহান (কক্সবাজার আলো), সাংস্কৃতিক সম্পাদক ইশতিয়াক আসিফ (সি প্লাস), আইনবিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম (বাংলা এক্সপ্রেস), সমাজকল্যাণ সম্পাদক আবদুল আলিম সাইফুল (নোয়াখালি টিভি), ক্রীড়া সম্পাদক রবিউল হোসেন (চ্যানেল এস), তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক মুহাম্মদ ইসমাইল (নতুন ফেনী), নির্বাহী সদস্য খুরশেদ আলম (বাংলা এক্সপ্রেস), নির্বাহী সদস্য বশিরুজ্জামান (দেশের নিউজ), নির্বাহী সদস্য মোহাম্মদ ওসমান (গণ অধিকার), নির্বাহী সদস্য আরিফ সিকদার বাপ্পি (উখিয়া নিউজ টুডে)।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :